যুক্তরাষ্ট্রে হত্যাকাণ্ড কাভার করতে গিয়ে টিভি সাংবাদিক নিহত

0
136
ছবি: সিবিএস

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের অরল্যান্ডোর অরেঞ্জ কাউন্টিতে হত্যাকাণ্ডের ঘটনাস্থলে গিয়ে গুলিবিদ্ধ হয়ে টিভি সাংবাদিক নিহত হয়েছেন। ঘটনাস্থলে ৯ বছরের এক মেয়েশিশুও গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছে। খবর: নিউইয়র্ক পোস্ট, বিবিসি’র।

মেয়েটির মা এবং অপর একজন সাংবাদিকও এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন। তারা গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি। সন্দেহভাজন ১৯ বছর বয়সি কেইথ মোজেস এদেরকে গুলি করেছে বলে জানিয়েছে পুলিশ। এর আগে তিনি ২০ বছরের এক নারীকে হত্যা করেন।

স্থানীয় সময় বুধবার সকালে ওই নারীর হত্যাকাণ্ড ঘটে। এ ঘটনা কাভার করতে ‘স্পেক্ট্রাম নিউজ ১৩’ টেলিভিশনের দুই সাংবাদিক যাচ্ছিলেন, ওই নারীর সন্দেহভাজন হত্যাকারী ফেরার পথে ঘটনাস্থলের নিকটেই দুই সাংবাদিক ও মেয়েশিশু এবং তার মাকে গুলি করে বলে জানায় পুলিশ। তবে তাদেরকে আগে থেকেই টার্গেট করা হয়েছিল নাকি হঠাৎ গুলি করা হয় তা পরিষ্কার নয়।

সন্দেহভাজন বন্দুকধারী কেইথ মোজেসকে আটক করেছে পুলিশ।

সাংবাদিক নিহতের পরও ঘটনাস্থলের সরাসরি সংবাদ প্রচার চালিয়ে যায় স্পেক্ট্রাম ১৩ টেলিভিশন।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি ক্যারিন জ্যাঁ-পিয়েরে এ ঘটনায় নিন্দা জানিয়েছেন। টুইটে তিনি বলেন, ‘ফ্লোরিডায় নিহত সাংবাদিকের পরিবার, নিউজ টিম ও আহতের প্রতি আন্তরিক সহমর্মিতা জানাই।’

২০২২ সালে বিশ্বজুড়ে ৪০ জন সাংবাদিক নিহত হন। এদের মধ্যে যুক্তরাষ্ট্রে একজন ছিলেন। কমিটি টু প্রটেক্ট জার্নালিস্টস এ তথ্য জানায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.