যুক্তরাষ্ট্রের অবস্থান বদলায়নি, বাংলাদেশের নির্বাচন প্রসঙ্গে জন কিরবি

0
108
বুধবার হোয়াইট হাউসে ব্রিফিংয়ে কথা বলেন মার্কিন জাতীয় নিরাপত্তা পরিষদের কৌশলগত যোগাযোগবিষয়ক সমন্বয়কারী জন কিরবি। ছবি: ভিডিও থেকে নেওয়া

বাংলাদেশের আসন্ন নির্বাচন প্রসঙ্গে হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা পরিষদের কৌশলগত যোগাযোগবিষয়ক সমন্বয়কারী জন কিরবি বলেছেন, ‘আমরা অবাধ ও সুষ্ঠু নির্বাচনকে সমর্থন করি। আমাদের এ অবস্থানের কোনো পরিবর্তন হয়নি।’ বুধবার (৬ সেপ্টেম্বর) হোয়াইট হাউসে নিয়মিত ব্রিফিংয়ে সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

কিরবি বলেন, ‘আমরা বাংলাদেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে সমর্থন করি। আমরা বাংলাদেশি জনগণকে সমর্থন করি। আমরা অবাধ ও সুষ্ঠু নির্বাচনকে সমর্থন করি। আমাদের এ অবস্থানের কোনো পরিবর্তন হয়নি।’ একই সঙ্গে বাংলাদেশের জনগণের আকাঙ্ক্ষা বাস্তবায়নে যুক্তরাষ্ট্র অব্যাহতভাবে কাজ করে যাবে বলেও তিনি জানান।

বাংলাদেশে বিরোধী দল বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ড. মুহাম্মদ ইউনূসকে আইনি হয়রানি করা হচ্ছে উল্লেখ করে নিউইয়র্ক টাইমসে প্রকাশিত প্রতিবেদন নিয়ে ওই সাংবাদিক প্রশ্ন করলে বিষয়গুলো এড়িয়ে যান জন কিরবি।

আসিয়ান সম্মেলনে মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের যোগদান এবং আসন্ন জি২০ সম্মেলনে প্রেসিডেন্ট জো বাইডেনের অংশগ্রহণ উপলক্ষে ফরেন প্রেস সেন্টারে এই বিশেষ ব্রিফিং হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.