মেয়েকে হাসপাতালে ভর্তি করাতে গিয়ে গ্রেপ্তার সেই বাবার জামিন

0
110
মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল

ডেঙ্গুতে আক্রান্ত সাত বছরের আদিবাকে রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করাতে গিয়ে হাতাহাতির ঘটনায় গ্রেপ্তার তার বাবা হাবিবুর রহমানকে জামিন দিয়েছেন আদালত। পাঁচ হাজার টাকা মুচলেকায় বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম মো. আশেক ইমাম তার জামিন মঞ্জুর করেন।

বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা মুগদা থানার উপ-পরিদর্শক আব্দুল মান্নান। এদিন আসামিপক্ষে জামিন চেয়ে শুনানি করেন আইনজীবী মোরাদুল আরিফিন (মারুফ)। উভয়পক্ষের শুনানি শেষে জামিন দেন আদালত।

এসময় মামলার বাদীকে জামিন নিয়ে কোনো আপত্তি আছে কিনা জানতে চাইলে তিনি আপত্তি নেই বলে জানান। আদালতে মুগদা থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা সেলিম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, ওই হাসপাতালে নতুন করে শয্যা ফাঁকা না হওয়ায় ডেঙ্গু আক্রান্ত শিশু আদিবাকে পাশ্ববর্তী অন্য কোনো হাসপাতালে নিতে তার বাবাকে অনুরোধ জানানো হয়। এরপর কথা কাটাকাটির জেরে শিশুটির বাবা চিকিৎসকের ওপর চড়াও হন। এক পর্যায়ে শিশুটির বাবা চিকিৎসকের কলার ধরেন এবং কিল-ঘুষি মারতে থাকেন। পরে আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় জিজ্ঞাসাবাদের জন্য হ্যান্ডকাপ পরিয়ে স্ত্রী সাথী আক্তার ও সন্তান অসুস্থ আদিবার সামনেই হাবিবুরকে থানায় নিয়ে যাওয়া হয়। পরে এ ঘটনায় হাবিবুরের বিরুদ্ধে মামলা করেন চিকিৎসক বনি আমিন।

এ ঘটনায় মুগদা হাসপাতালের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবির।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.