মেসি-জাদুতে আয় দ্বিগুণ হতে পারে ইন্টার মায়ামির, বাড়বে ক্লাবের দামও

0
101
ইন্টার মায়ামির অনুশীলনে লিওনেল মেসি

লিওনেল মেসি ইতিমধ্যে ইন্টার মায়ামি ক্লাবে যোগ দিয়েছেন। তবে এই খবর বাসি হতে না হতেই মেসির আগমনে যুক্তরাষ্ট্রের এই ক্লাবের কি শ্রী ও আয় বৃদ্ধি হবে, তা নিয়ে শুরু হয়েছে জল্পনাকল্পনা।

ইন্টার মায়ামি ক্লাবের বড় কর্তারাই এখন বলে বেড়াচ্ছেন মেসির আগমনে ক্লাবের কী ধরনের লাভ হতে পারে। ইন্টার মায়ামির ব্যবস্থাপনা অংশীদার জর্জ মাস মার্কিন গণমাধ্যম সিএনবিসির ‘হাফ টাইম রিপোর্ট’ অনুষ্ঠানে বলেছেন, আগামী এক বছরে ক্লাবের রাজস্ব আয় দ্বিগুণ হতে পারে।

জর্জ মাস আরও বলেছেন, এদিকে ফোর্বস ম্যাগাজিনের এক হিসাবে ইন্টার মায়ামিকে মেজর লিগ সকারের ১১তম মূল্যবান ক্লাব হিসেবে মূল্যায়ন করা হয়েছে, যার বাজারমূল্য ৬০ কোটি ডলার। মেসির আগমনের কারণে আগামী এক বছরের মধ্যে ইন্টার মায়ামি ক্লাবের বাজারমূল্য ১৩০ থেকে ১৫০ কোটি ডলারে উঠতে পারে।

জর্জ মাস বলেন, ‘আমরা যখন ইন্টার মায়ামি ক্লাবের দায়িত্ব নিই, তখনই আমরা এই ক্লাবকে মার্কিন যুক্তরাষ্ট্রের সেরা ক্লাব বানাতে চেয়েছি।’

অনুষ্ঠানে মাস আরও কিছু তথ্য দিয়েছেন। যেমন মেসিকে ইন্টার মায়ামি ক্লাবে আনার প্রক্রিয়া শুরু হয়েছে ২০১৯ সালে। তখন মায়ামির অন্যতম মালিক ডেভিড বেকহাম বার্সেলোনায় গিয়ে মেসির বাবার সঙ্গে দেখা করেন।

মেসির গুরুত্ব সম্পর্কে মাস বলেন, ‘কখনো কখনো কোনো খেলোয়াড়ের পুরো খেলাটা বদলে দেওয়ারই ক্ষমতা থাকে, মেসির হাতে এখন ঠিক সেই ক্ষমতাটাই আছে।’

এ ছাড়া দক্ষিণ ফ্লোরিডায় এরই মধ্যে ব্যাপক মেসি–প্রভাব অনুভূত হচ্ছে বলেও মনে করেন জর্জ মাস, বিশেষ করে বাণিজ্যের ক্ষেত্রে। সবাই এখন একমাত্র এ বিষয়টি নিয়েই কথা বলছেন। মেসির নামাঙ্কিত জার্সি বিক্রি হয়ে যাচ্ছে এবং অ্যাডিডাস দিনরাত সেই জার্সি ছাপিয়ে যাচ্ছে।

ক্রীড়া সামগ্রীর অনলাইন প্ল্যাটফর্ম ফ্যানাটিক্স সিএনবিসিকে বলেছে, ক্লাবে যোগ দেওয়ার পর আর কোনো খেলোয়াড়ের জার্সি প্রথম ২৪ ঘণ্টায় এতটা বিক্রি হয়নি, যেটা মেসির ক্ষেত্রে হয়েছে। তবে এ ক্ষেত্রে রেকর্ড কিন্তু ক্রিশ্চিয়ানা রোনালদোর—২০২১ সালে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেওয়ার পর প্রথম ২৪ ঘণ্টার তাঁর যত জার্সি বিক্রি হয়েছিল, ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পর মেসির নামাঙ্কিত জার্সিও তার কাছাকাছি পরিমাণে বিক্রি হয়েছে।

তবে মেসির প্রথম ম্যাচের টিকিটের দামও হু হু করে বাড়ছে। টিকিট কেনাবেচার প্ল্যাটফর্ম টিকিট আইকিউয়ে এসব টিকিট গড়ে ১ হাজার ৩০০ ডলারে বিক্রি হচ্ছে।

জর্জ মাস মনে করেন, এই যে উত্তেজনার পারদ চড়ছে, তা যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগকে শীর্ষস্থানীয় ইউরোপীয় লিগের কাতারে যেতে সহায়তা করবে। তাঁর কথায়, ‘এই যে গতি তৈরি হয়েছে, তা ঠিকঠাক কাজে লাগানো এখন আমার ও আমার অংশীদারদের দায়িত্ব। আশা করা যায়, আগামী তিন থেকে পাঁচ বছরে মেজর সকার লিগকে প্রিমিয়ার লিগের সঙ্গে প্রতিযোগিতা করার মতো জায়গায় নিয়ে যাওয়া সম্ভব হবে।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.