‘মেঘের নৌকা’য় বুবলীর সঙ্গে মাহফুজের রোমান্স

0
136

অভিনেতা মাহফুজ আহমেদ। এই নামের সাথে যুক্ত দুই দশকের সফল ক্যারিয়ার। সেই সাফল্য নিয়েই প্রায় এক দশক চলচ্চিাত্রে নেই তিনি। সেই শূণ্যতা ভাঙল ‘প্রহেলিকা’ ছবির মাধ্যমে। তার অভিনীত শেষ সিনেমা ‘জিরো ডিগ্রি’ মুক্তি পেয়েছিল ২০১৫ সালে। মাঝে ২০১৮ সালে ‘সাড়ে তিন খানা চিঠি’ নামে এক ঘণ্টার নাটকে অভিনয় করেছিলেন।

‘প্রহেলিকা’ ছবিতে এবার মাহফুজের নায়িকা হয়েছেন চিত্রনায়িকা শবনম বুবলী। ছবিটির মাধ্যমে প্রথমবার জুটি হওয়া তাদের। চয়নিকা চৌধুরী নির্মাণ করেছেন এই ‘প্রহেলিকা’।

ছবিটি কবে মুক্তি পাবে তার সিদ্ধান্ত এখনও চূড়ান্ত নয়। তবে মুক্তি প্রস্তুতি হিসেবেই সোমবার সন্ধ্যায় প্রকাশ হল প্রথম গান ‘মেঘের নৌকা’। মাহফুজ-বুবলীকে নিয়ে সিলেট, সেন্ট মার্টিন, ছেঁড়া দ্বীপসহ দেশের একাধিক মনোরম লোকেশনে এই গানের দৃশ্য ধারণ করা হয়েছে। প্রকাশিত গানটিতে অদ্ভুত সুন্দর রসায়নই চোখে পড়েছে মাহফুজ-বুবলীর।

‘মেঘের নৌকা তুমি, তোমায় ওড়াব আকাশে/ সাগরের শঙ্খ তুমি, তোমায় বাজাব বাতাসে…।’  আসিফ ইকবালের গীতিকবিতায় এমন কথার গানটি সুর ও সঙ্গীত ইমরানের। গেয়েছেনও তিনি। সঙ্গে আছেন কোনাল।

গানটি নিয়ে ইমরান-কোনালের প্রত্যাশা বেশ। কারণ গানের কথা-সুরের সঙ্গে মিল রেখে দারুণ রসায়ন দেখা যাবে মাহফুজ-বুবলীর।

মাহফুজ আহমেদ বলেন, ‘অনক বছর হয় চলচ্চিাত্র করিনি। তবে বিরতির পর প্রহেলিকার মাধ্যমে দারুণ গল্পের একটি ছবিতে কাজ দিয়ে ফিরেছি। পরিচালকের সঙ্গে চিত্রনাট্য নিয়ে অনেকবার বসেছি। ছবিটির গল্পের প্রয়োজনেই  মেঘের নৌকা গানটি। আমার বিশ্বাস গানটির কথা, সুর ও দৃশ্যায়ন সবই ভালো লাগবে। ভালো লাগবে ছবিটিও।’

‘প্রহেলিকা’র কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য করেছেন পান্থ শাহরিয়ার। মাহফুজ-বুবলী ছাড়াও এতে অভিনয় করেছেন নাসির উদ্দিন খান, রাশেদ অপু, এ কে আজাদ, রহমত উল্লাহ, সাবিহা জামানসহ অনেকে।

চয়নিকা বলেন, মানুষের  পুরো জীবনটাই রহস্যে ঘেরা, সম্পর্কও রহস্যে ঘেরা। আর প্রহেলিকা মানেই রহস্য, ধাঁধা। সত্যি বলতে চোখে যা দেখা যায়, আসলে তা দেখা নয়। অর্পা ও মনার প্রেমকাহিনিই একটি প্রহেলিকা। সিনেমাটি দেখার পর বাকি গল্প দর্শক জানবে।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.