মুকেশ আম্বানি কী খান, তার শেফদের বেতন কত?

0
100
ভারতের মুকেশ আম্বানি ১২তম ধনী ব্যক্তি

বিশ্বের শীর্ষ ধনীর তালিকা অনুসারে ভারতের মুকেশ আম্বানি ১২তম ধনী ব্যক্তি। তার পরিবার বিলাসবহুল জীবনযাপন করলেও মুকেশ আম্বানি খুব সাদাসিধে জীবনযাপন করতে পছন্দ করেন। অনেকেই জানেন না যে আম্বানি নিরামিষভোজী এবং তিনি ডায়েট করেন।

৬৫ বছর বয়সী এই ধনকুবের নিজের শরীরের খুব যত্ন নেন। ১৯৭০ এর দশকে স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকার সময় থেকে তিনি ডায়েট করেন। তিনি ডিম খান তবে কোন প্রকার মাংস খান না। এমনকি অ্যালকোহল জাতীয় পানীয়ও পান করেন না। খবর ইন্ডিয়া টাইমসের

এ ধনকুবের ডাল, চটপটি ও ভাতের মতো সাধারণ খাবারগুলো খেতে পছন্দ করেন। থাই খাবারও পছন্দ করেন তিনি।

আম্বানি নতুন জায়গায় নতুন নতুন খাবার খেতে ভালোবাসেন। তিনি বড় ধরনের ক্যাফেতে যেমন যান, তেমনি আবার রাস্তার পাশের ছোট্ট দোকানে খেতেও সংকোচ বোধ করেন না।

সাধারণত রোববার তার সকালের নাশতার মধ্যে ইডলি-সাম্বার থাকে। তার স্ত্রী নিতা আম্বানি একবার বলেছিলেন, মুকেশ যতই ব্যস্ত থাকুন না কেন, রাতের খাবারটা পরিবারের সঙ্গে খেয়ে থাকেন।

মুকেশ আম্বানির দৈনন্দিন জীবনে তার শেফরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এ ধনকুবেরের শেফরা মাসে ২ লাখ রুপি করে বেতন পান। এছাড়াও তার অধীন থাকা কর্মীরা বীমা সুবিধা পেয়ে থাকেন। তাদের সন্তানদের পড়াশোনার খরচও জোগানো হয় আম্বানিদের প্রতিষ্ঠানের পক্ষ থেকে। এমনকি, কর্মচারীদের সন্তানেরা যাতে যুক্তরাষ্ট্রের স্কুলে পড়াশোনা করতে পারে, সেই ব্যবস্থাও করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.