মিশেলের সেঞ্চুরিতেও ২৭৩ রানে আটকাল কিউইরা

0
106
New Zealand's Daryl Mitchell (R) plays a shot as India's KL Rahul watches during the 2023 ICC Men's Cricket World Cup one-day international (ODI) match between India and New Zealand at the Himachal Pradesh Cricket Association Stadium in Dharamsala on October 22, 2023. (Photo by Money SHARMA / AFP) / -- IMAGE RESTRICTED TO EDITORIAL USE - STRICTLY NO COMMERCIAL USE --

আসরের অপরাজিত দল ভারত ও নিউজিল্যান্ডের লড়াইটি উত্তাপের ম্যাচ। স্বাগতিক ভারতের বিপক্ষে শুরুতে ২ উইকেট হারালেও ঘুরে দাঁড়িয়ে বড় রানের আভাস দিয়েছিল কিউইরা। চারে নামা দলটির ব্যাটার দুর্দান্ত এক সেঞ্চুরিও করেছেন। তারপরও স্লগে ভারতের দুর্দান্ত বোলিংয়ে ২৭৩ রানে অলআউট হয়েছে নিউজিল্যান্ড।

হিমাচলের ধর্মশালা স্টেডিয়ামে টানা পঞ্চম জয়ের লক্ষ্যে টস জিতে বোলিং নেয় ভারত। ওপেনার ডেভন কনওয়েকে (০) শুরুতে মোহাম্মদ সিরাজ তুলে নেন। অন্য ওপেনার ইউল ইয়ংকে (১৭) সাজঘরে ফেরান দলে ফেরা মোহাম্মদ শামি। ব্ল্যাক ক্যাপসদের রান তখন ১৯।

ওই ধাক্কা সামাল দেন তিনে নামা বাঁ-হাতি স্পিন অলরাউন্ডার রচিন রবীন্দ্র ও চারে নামা ড্যারেল মিশেল। তারা ১৫৯ রানের দুর্দান্ত জুটি গড়েন। ফিফটির পর দুই ব্যাটারই সেঞ্চুরির পথে ছিলেন। রচিন ৭৫ রান করে ফিরলে ওই জুটি ভাঙে। বাঁ-হাতি ব্যাটার ৮৭ বল খেলে ছয়টি চার ও এক ছক্কায় ওই রান করেন।

তার সঙ্গী ডার্লি মিশেল শেষ ওভারে আউট হওয়ার আগে ১৩০ রান করেন। তার ১২৭ বলের ইনিংস সাজানো ছিল নয়টি চার ও পাঁচটি ছক্কার শটে। তাকে পরের ব্যাটাররা সঙ্গ দিতে পারেননি। গ্লেন ফিলিপস কেবল ২৬ বলে ২৩ রান করেন। মার্ক চাপম্যান (৬), মিশেল সাটনাররা (১) রান করতে না পারায় তিনশ’ ছাড়িয়ে যাওয়ার ইঙ্গিত দিয়েও আটকে গেছে নিউজিল্যান্ড।

হার্ডিক পান্ডিয়ার ইনজুরিতে সূর্যকুমারকে একাদশে এনেছে ভারত। সঙ্গে বোলিং সেট আপেও পরিবর্তন আনতে হয়েছে। শার্দুল ঠাকুরের জায়গায় একাদশে ঢোকা অভিজ্ঞ শামি ১০ ওভার বোলিং করে ৫৪ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন। কুলদীপ যাদব নিয়েছেন ২ উইকেট। বুমরাহ ও সিরাজ ১টি করে উইকেট নিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.