মিলানকে এবারও হারিয়ে ফাইনালে ইন্টার

0
91
ফাইনালে ইন্টার

একই উঠানে বাস করা দুই ভাইয়ের সম্পত্তি নিয়ে যেমন বিরোধ; এসি মিলান ও ইন্টার মিলানের দৌরাত্ম্য অনেকটা একই রকম। দুই দল একই মাঠে খেলায় হোম-অ্যাওয়ে সুবিধা নেই। তবে ম্যাচটার নাম মিলান ডার্বি। দুই দলের তীব্র লড়াই যেখানে লেগেই থাকে।

চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে ওই লড়াইয়ে দুই লেগেই হেরেছে এসি মিলান। সান সিরোরে প্রথম লেগে সাতবারের ইউরোপ সেরার শিরোপা জেতা মিলান ২-০ গোলে হারে। মঙ্গলবার রাতে দ্বিতীয় লেগে দলটি হারলো ১-০ গোলে। দুই লেগ মিলিয়ে ৩-০ গোলের জয়ে ইস্তাম্বুলের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের টিকিট কাটলো ইন্টার মিলান।

প্রথম লেগে হেরে যাওয়ায় দ্বিতীয় লেগে কামব্যাকের স্বপ্ন বুনেছিল মিলান। তাদের স্বপ্ন সারথী ছিলেন ইনজুরি থেকে ফেরা পর্তুগিজ তরুণ রাফায়েল লিও। কিন্তু প্রথমার্ধে ব্যবধান গড়ে দিতে পারেননি তিনি। প্রথম ৪৫ মিনিটে গোল পায়নি কোন দলই।

দ্বিতীয়ার্ধের ৭৪ মিনিটে গোল করে ইন্টারের আর্জেন্টাইন স্ট্রাইকার লওতারো মার্টিনেজ। মিলানের কামব্যাকের সপ্ন ভেঙে দেন তিনি। তার ওই গোলেই দুই লেগে হাসি নিয়ে মাঠ ছাড়েন ইনজাগির দল। এই জয়ে ২০১০ সালের পর ইন্টার মিলান চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল নিশ্চিত করেছে। আগামী ১১ জুন ইস্তাম্বুলে ফাইনাল হবে। ইন্টারের প্রতিপক্ষ হবে ম্যানসিটি নয়তো রিয়াল মাদ্রিদ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.