মার্টিনেজের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ আনল ফ্রান্স

0
211
মার্টিনেজ

ফ্রান্সকে হারিয়ে কাতার বিশ্বকাপের চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। এরপর থেকেই বাধ ভাঙা উদযাপন করছে  আকাশি-সাদা জার্সির দলটি। তবে কিছু উদযাপন ‘সীমা’ ছাড়িয়েছে বলে অভিযোগ আনা হয়েছে। যেমন- গোল্ডেন গ্লাভস জিতেই দলটির গোলরক্ষক এমি মার্টিনেজ ‘অশ্লীল ভঙ্গি’ করে উদযাপন করেন।

ফাইনালের পর ড্রেসিংরুমে গিয়ে উদযাপন করেন এমি মার্টিনেজ-ডি পলরা। সেখানে ফ্রান্সের তরুণ স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পেকে কটুক্তি করে উল্লাস করেন। ওখানেই শেষ নয়। দেশে ফিরে ছাদ খোলা বাসে প্যারেড করার সময় এমি মার্টিনেজ তার কোলে একটি পুতুল নিয়ে উদযাপন করেন। যার মুখটা ছিল এমবাপ্পের।

ওই ঘটনায় ফ্রান্স ফুটবল ফেডারেশন (এফএফএফ) আনুষ্ঠানিক অভিযোগ এনেছে। তারা মনে করছে, শেষটায় পুতুল নিয়ে এমি উদযাপন করতে গিয়ে ‘অনেক বেশি (অপমান) করে ফেলেছেন।’ আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনকে উদ্দেশ্য করে ফ্রান্স ফেডারেশন বলেছে, অন্যদের ছোট করে তাদের এমন উদযাপন অস্বাভাবিক।

এফএফএফ প্রেসিডেন্ট নয়েল লে গ্রায়েত বলেছেন, ‘তারা খুবই জঘন্য কাজ করেছে। এই ছেলেগুলো ফ্রান্সের ফুটবলের জন্য সর্বোচ্চটা দিয়েছে। আমরা তাদের সমর্থন দিচ্ছি। আর্জেন্টিনা অ্যাসোসিয়েশনকে বলছি’, “যেটা করা হয়েছে তা অতিরিক্ত পর্যায়ের বাজে আচরণ ছিল, এটা ক্রীড়াসুলভ আচরণ হতে পারে না। এমবাপ্পের আচরণ দেখুন, উদাহরণযোগ্য।”

ফ্রান্সের অর্থমন্ত্রী ব্রুনো লে মারি পর্যন্ত ফিফাকে বিষয়টি নিয়ে তদন্তের অনুরোধ করেছেন, ‘এটা খুবই বাজে অপমান। ফিফা করছেটা কী? ক্রীড়াঙ্গন ফেয়ার প্লে’র জায়গা। প্রতিপক্ষকে সম্মান দেখানোর জায়গা। যে সম্মান পরাজিত দলকে আরও বেশি দেখানো উচিত।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.