মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি, নতুন মুখ স্বাস্থ্যমন্ত্রীর ছেলে

0
90
গোলাম মহীউদ্দীন ও আবদুস সালাম

সম্মেলন অনুষ্ঠিত হওয়ার ছয় মাস পর মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। গত মঙ্গলবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলীয় সভাপতি শেখ হাসিনার নির্দেশে কমিটির অনুমোদন দেন। গতকাল বুধবার রাতে দলীয় প্যাডে ওবায়দুল কাদেরের সই করা কমিটি অনুমোদনের বিষয়টি জানায় মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগ।

কমিটিতে বেশ কয়েকজন নতুন মুখ এসেছেন। তাঁদের মধ্যে আছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের ছেলে রাহাত মালেক (শুভ্র)। তিনি জেলা কমিটিতে শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদকের পদ পেয়েছেন। এ ছাড়া বহিষ্কৃত নেতাও কমিটিতে পদ পেয়েছেন।

আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, গত বছরের ১১ ডিসেম্বর মানিকগঞ্জ শহরের সরকারি উচ্চবিদ্যালয় মাঠে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওবায়দুল কাদের জেলা আওয়ামী লীগের সভাপতি পদে বীর মুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীন এবং সাধারণ সম্পাদক পদে বীর মুক্তিযোদ্ধা আবদুস সালামের নাম ঘোষণা করেন। তাঁরা জেলা আওয়ামী লীগের আগের কমিটিতেও সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরে দ্রুত সময়ের মধ্যে পূর্ণাঙ্গ জেলা কমিটির কেন্দ্রে পাঠানোর নির্দেশনা দেন।

সম্মেলনের ছয় মাস পর গত মঙ্গলবার দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জেলা আওয়ামী লীগের ১১৬ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন। এ কমিটিতে অধিকাংশ নেতাই আগের কমিটিতে দায়িত্বে ছিলেন। এবারও অধিকাংশ নেতা স্বপদে বহাল।

জেলা আওয়ামী লীগের কমিটিতে আছেন সহসভাপতি পদে এ বি এম হেলাল উদ্দিন, আবদুল মজিদ, গাজী কামরুল হুদা, আওলাদ হোসেন, মো. রমজান আলী, সচীন্দ্রনাথ মিত্র, মোশারফ হোসেন চৌধুরী, মোতাহার হোসেন, আবদুল মাজেদ খান, আবদুর রহিম খান ও গোলাম মনির হোসেন।

কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক পদে আছেন বাদরুল ইসলাম খান, সুলতানুল আজম খান ও কাজী এনায়েত হোসেন। তাঁরা আগের কমিটিতেও একই পদে ছিলেন। সাংগঠনিক সম্পাদক পদে আছেন আগের কমিটিতে একই পদে থাকা আবু মো. তায়েবুর রহমান, আমিরুল ইসলাম ও সুদেব কুমার সাহা।

মূল ৩৯টি পদ ছাড়াও দলের জেলা আওয়ামী লীগের কমিটিতে সদস্য ও উপদেষ্টা পদ রয়েছে ৭৭টি। এর মধ্যে কমিটিতে সদস্যপদে আছেন ৩৬ জন। তাঁদের মধ্যে মানিকগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম ও মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান দুর্জয় আছেন।

জেলা আওয়ামী লীগের এই কমিটিতে নতুন কয়েকজন নেতা ঠাঁই পেয়েছেন। এর মধ্যে কোষাধ্যক্ষ পদ পেয়েছেন দেওয়ান জাহিদ আহমেদ। তিনি ব্যবসায়ী ও সিঙ্গাইর উপজেলার বায়রা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য। আগামী জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ আসনে (সিঙ্গাইর ও হরিরামপুর) দলীয় মনোনয়ন পেতে চেষ্টা চালাচ্ছেন তিনি। জেলার দলীয় কার্যক্রমে উপস্থিত না থাকলেও নেতা-কর্মীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে কমিটিতে এসেছেন স্বাস্থ্যমন্ত্রীর ছেলে রাহাত।

জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও মানিকগঞ্জের সাবেক পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা গাজী কামরুল হুদা ‘বিদ্রোহী’ প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করায় বহিষ্কৃত হয়েছিলেন। এবার জেলা আওয়ামী লীগের কমিটিতে তাঁকে সহসভাপতির পদ দেওয়া হয়েছে।

কমিটির বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম বলেন, আওয়ামী লীগ দেশের প্রাচীন ও সবচেয়ে বড় দল। এ দলের অনেক নেতা-কর্মী আছেন। হয়তো কেউ কেউ কাঙ্ক্ষিত পদে আসতে পারেননি। তবে সামনে জাতীয় সংসদ নির্বাচন। সব দ্বিধাদ্বন্দ্ব ভুলে সবাইকে ঐক্যবদ্ধ হয় কাজ করতে হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.