ভারত-পাকিস্তান ম্যাচে দর্শকের বিশ্ব রেকর্ড

0
101
বিশ্বকাপে ভারত–পাকিস্তান ম্যাচ নিয়ে দর্শকদের মধ্যে তুমুল আগ্রহ ছিল, ছবি: রয়টার্স

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ছিলেন এক লাখের বেশি দর্শক। তবে শনিবারের ভারত–পাকিস্তান ম্যাচ দেখতে এর কয়েক শ গুণ বেশি দর্শক ছিলেন টেলিভিশন ও স্ট্রিমিং প্ল্যাটফর্মের পর্দায়। আর সেটা এতটাই বেশি যে স্ট্রিমিং প্ল্যাটফর্ম ডিজনি প্লাস হটস্টারের মতে, সরাসরি খেলা দেখায় সবচেয়ে বেশি দর্শকের বিশ্ব রেকর্ড গড়েছে ভারত–পাকিস্তান ম্যাচ।

এবারের বিশ্বকাপে ভারতে আইসিসির অফিশিয়াল সম্প্রচার প্রতিষ্ঠান স্টার স্পোর্টস নেটওয়ার্ক। আর অফিশিয়াল স্ট্রিমিং প্ল্যাটফর্ম ওয়াল্ট ডিজনির ওটিটি প্ল্যাটফর্ম ডিজনি প্লাস হটস্টার।

আহমেদাবাদে ভারত–পাকিস্তান ম্যাচের শেষে ডিজনি প্লাস হটস্টারের ইনস্টাগ্রাম ও টুইটার মাধ্যমে একটি পোস্ট করা হয়। ‘বৃহত্তম ম্যাচকে বিশালতায় রূপ দেওয়ায় ধন্যবাদ’ জানিয়ে পোস্টটিতে লেখা হয়, ‘বিশ্ব রেকর্ড। এযাবৎকালের সর্বোচ্চ সরাসরি যুগপৎ দর্শক। ৩.৫ কোটি।’ এই পোস্টের সঙ্গে জুড়ে দেওয়া ক্যাপশনে বলা হয়, ‘যেকোনো আন্তর্জাতিক ম্যাচে সর্বোচ্চ দর্শকদের দিক থেকে নতুন বিশ্ব রেকর্ড হয়েছে।’

হিন্দুস্থান টাইমসের খবরে বলা হয়, স্ট্রিমিং সাইটে এর আগে সবচেয়ে বেশি দর্শক সরাসরি খেলা দেখেছেন ২০২৩ আইপিএলে। আহমেদাবাদে চেন্নাই সুপার কিংস ও গুজরাট টাইটানসের ম্যাচ সরাসরি দেখেছিলেন ৩ কোটি ২০ লাখ দর্শক। এবার বিশ্বকাপে আইপিএল দর্শক রেকর্ডকে ছাড়িয়ে গেছে ভারত–পাকিস্তান ম্যাচ। যে ম্যাচটি রোহিত শর্মারা জিতেছেন দাপটের সঙ্গে, ৭ উইকেটের বড় ব্যবধানে।

ভারত–পাকিস্তান ম্যাচের স্ট্রিমিং প্ল্যাটফর্ম দর্শক নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে আইসিসি। ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটির ওয়েবসাইটে বলা হয়, গত মাসে ভারত–পাকিস্তানের এশিয়া কাপের লড়াই দেখেছিলেন ২ কোটি ৮০ লাখ দর্শক, যা এশিয়া কাপ ফাইনালে ভারত–শ্রীলঙ্কা ম্যাচে ছিল ২ কোটি ১০ লাখ। এবার প্রতিবেশী দুই দেশের বিশ্বকাপ লড়াই আগের সব ম্যাচের দর্শক সংখ্যাকেই ছাপিয়ে গেছে।

ভারত–পাকিস্তান ম্যাচে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামের গ্যালারিতে ছিলেন এক লাখের বেশি দর্শক
ভারত–পাকিস্তান ম্যাচে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামের গ্যালারিতে ছিলেন এক লাখের বেশি দর্শক, ছবি: রয়টার্স

এ বিষয়ে ডিজনি প্লাস হটস্টার ইন্ডিয়ার প্রধান সজিত সিভানন্দন বলেন, ‘যাঁরা ভারত–পাকিস্তান ম্যাচ দেখতে ডিজনি প্লাস হটস্টার চালু করেছিলেন, তাঁদের আমরা ধন্যবাদ জানাই। খেলার প্রতি আপনাদের ভালোবাসাই আমাদের সাড়ে তিন কোটি যুগপৎ দর্শক পাওয়াকে সম্ভব করেছে। বিশ্বকাপের সামনের ম্যাচগুলোতেও এমন অভিজ্ঞতার অপেক্ষায় আমরা।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.