ব্যাংক বন্ধ হওয়া নিয়ে প্রশ্ন, সংবাদ সম্মেলন শেষ না করেই বেরিয়ে গেলেন বাইডেন

0
129
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

এক মুহূর্তও দৃষ্টিপাত না করে মার্কিন প্রেসিডেন্ট বাইডেন হাঁটতে শুরু করেন। এরপর আরেক সাংবাদিক তাঁকে প্রশ্ন করেন, ‘মাননীয় প্রেসিডেন্ট, অন্য ব্যাংকগুলো কি ব্যর্থ হবে?’ সে প্রশ্নেরও জবাব না দিয়ে বাইডেন সংবাদ সম্মেলনকক্ষ থেকে বের হয়ে যান।

হোয়াইট হাউসের ইউটিউব চ্যানেলে প্রকাশিত ভিডিওটি ইতিমধ্যে ইন্টারনেট দুনিয়ায় ভাইরাল হয়েছে। ৪০ লাখের বেশিবার ভিউ হয়েছে এটির। ভিডিওর নিচে মন্তব্য করার সুযোগ বন্ধ রাখা হয়েছে। এ নিয়ে টুইটারে অনেকে ক্ষোভ প্রকাশ করেছেন।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন যে এবারই প্রথম সাংবাদিকের প্রশ্নের উত্তর না দিয়ে বের হয়ে গেছেন, এমনটা নয়। চীনের ‘নজরদারি বেলুন’ শনাক্ত হওয়া নিয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখে পড়ার পরও তাঁকে সংবাদ সম্মেলন থেকে বের হয়ে যেতে দেখা গিয়েছিল।

সংবাদ সম্মেলনে এক সাংবাদিক তাঁর কাছে জানতে চেয়েছিলেন, ‘পরিবারের ব্যবসায়িক সম্পর্কের কারণে কি আপনি আপস করছেন?’

প্রশ্নের উত্তর না দিয়ে বাইডেন বলেন, ‘আমাকে একটা বিরতি দিন।’ এরপর সেখান থেকে তিনি বের হয়ে যান।

গত বছর এক ভিডিও ক্লিপে দেখা গিয়েছিল, সাংবাদিকদের প্রশ্নের মুখে পড়ে বাইডেন হাসছিলেন। কলম্বিয়ার প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকের পর প্রশ্নের মুখে পড়েছিলেন তিনি।

তখন সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকে বলেছিলেন, বাইডেন সাংবাদিকদের সঙ্গে কথা বলতে চাননি, কারণ তাঁর কাছে জবাব ছিল না।

সাংবাদিকের প্রশ্ন আমলে না নিয়ে বের হয়ে যাওয়া নিয়েও ২০২১ সালে প্রশ্নের মুখে পড়েছিলেন বাইডেন। সংবাদ সম্মেলনকক্ষ থেকে বের হওয়ার সময় সিবিএস-এর এক সাংবাদিক বলেছিলেন, ‘সি চিন পিং ও অন্য নেতাদের সঙ্গে বৈঠক করা নিয়ে আপনি কবে প্রশ্নের জবাব দেবেন। কখন আপনি আমাদের প্রশ্নের জবাব দেবেন স্যার?’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.