ব্যাংককে বিপণিবিতানে বন্দুক হামলায় নিহত ৩, কিশোর গ্রেপ্তার

0
112
সন্দেহভাজন হামলাকারী হিসেবে ১৪ বছরের এক কিশোরকে আটক করেছে পুলিশ, ছবি: থাই পুলিশের সৌজন্যে

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের কেন্দ্রস্থলে একটি বিলাসবহুল বিপণিবিতান সিয়াম প্যারাগনে বন্দুক হামলা হয়েছে। এতে অন্তত তিনজন নিহত হওয়ার খবর জানিয়েছে স্থানীয় গণমাধ্যম। এ ছাড়া সন্দেহভাজন হামলাকারী হিসেবে এক কিশোরকে (১৪) আটক করেছে থাই পুলিশ।

পুলিশ জানিয়েছে, গুলি ছোড়ার ঘটনায় চারজন আহত হয়েছেন। তাঁদের মধ্যে একজন বিদেশি নাগরিকও রয়েছেন। সন্দেহভাজন হামলাকারী ওই কিশোর একটি হ্যান্ডগান থেকে নির্বিচারে গুলি চালায়। বিপণিবিতানের তৃতীয় তলায় সে আত্মসমর্পণ করে। তবে কেন সে এই হামলা চালিয়েছে, তা এখনো জানা যায়নি।

স্থানীয় সময় বিকেল ৪টা ২০ মিনিটে ঘটনাটি ঘটে। ব্যাংকক পোস্টের খবরে বলা হয়, পুলিশের বিশেষ ইউনিট হামলাকারীকে বিকেল ৫টা ১০ মিনিটে কোণঠাসা করে ফেলে। এরপর হামলাকারী আত্মসমর্পণ করে তার অস্ত্র নিচে রেখে দেয়। হামলাকারীর পরনে কালো শার্ট, খাকি ট্রাউজার, গ্লাবস, টুপি ও পায়ে কালো রঙের বুট জুতা ছিল।

হামলার সময়কার কিছু ভিডিও চিত্র সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোয় ছড়িয়ে পড়েছে। তাতে দেখা যায়, গুলি ছোড়া শুরু হলে উপস্থিত লোকজন আতঙ্কিত হয়ে দিগ্‌বিদিক ছোটাছুটি করছেন।

এর মধ্যে একটি ভিডিও চিত্রে চারবার বিকট শব্দ শোনা যায়। ধারণা করা হচ্ছে, এসব গুলির শব্দ। হামলার সময় বিভিন্ন দোকান ও শৌচাগারে অনেকে আশ্রয় নেন বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

হামলার পর ওই বিপণিবিতান ও পাশের সিয়াম মেট্রো স্টেশন বন্ধ করে দেওয়া হয়।

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিন এ ঘটনায় হতাহত ব্যক্তিদের পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করেছেন। এক্সে একটি পোস্টে তিনি লিখেছেন, ‘ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন ব্যক্তি গ্রেপ্তার করা হয়েছে। লোকজন যাতে নিরাপদে বাড়ি ফিরতে পারে, তাই আমি এখনো নিরাপত্তার বিষয়টি নিয়ে কথা বলছি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.