‘বিয়ের পরিকল্পনা নেই, সে ভারতে ফিরে যাবে’: ভারতীয় নারী সম্পর্কে পাকিস্তানি বন্ধু

0
130
গৃহবধূ অঞ্জুর বাড়ি ভারতের রাজস্থানে, ছবি: ফেসবুক থেকে নেওয়া

ফেসবুকে পাকিস্তানি এক তরুণের সঙ্গে পরিচয় হয় ভারতীয় এক গৃহবধূর। গড়ে ওঠে বন্ধুত্ব। এরপর বন্ধুর সঙ্গে সাক্ষাৎ করতে সম্প্রতি পাকিস্তানে যান ওই গৃহবধূ। এ ঘটনা জানার পর গুঞ্জন ওঠে ‘প্রেমের টানে’ পাকিস্তানে যান তিনি। কিন্তু তরুণ বলছেন, তাঁদের মধ্যে প্রেমের সম্পর্ক নেই।

ভারতীয় ওই গৃহবধূর নাম অঞ্জু (৩৪)। জন্ম ভারতের উত্তর প্রদেশে। স্বামীর বাড়ি দেশটির রাজস্থান রাজ্যের আলওয়ার জেলায়। পাকিস্তানের ওই তরুণের নাম নাসরুল্লা (২৯)। তাঁর বাড়ি দেশটির খাইবার পাখতুনখাওয়া প্রদেশের আপার দির জেলায়। ২০১৯ সালে ফেসবুকে পরিচয় হয় তাঁদের।

বিয়ে নিয়ে ওঠা গুঞ্জন উড়িয়ে দিয়ে আজ সোমবার নাসরুল্লা বলেছেন, অঞ্জুকে বিয়ে করার কোনো পরিকল্পনা তাঁর নেই। তিনি বলেন, ‘অঞ্জু পাকিস্তানে ঘুরতে এসেছে। আমাদের বিয়ে করার কোনো পরিকল্পনা নেই। ভিসার মেয়াদ শেষে আগামী ২০ আগস্ট সে তাঁর দেশে (ভারতে) ফিরবে।’

প্রেম নয় অঞ্জুর সঙ্গে তাঁর সম্পর্ক বন্ধুত্বের এসব কথা জানিয়ে নাসরুল্লাহ বলেন, ‘অঞ্জু এখন আমাদের বাড়িতে। বাড়ির একটি পৃথক ঘরে আমার পরিবারের নারী সদস্যদের সঙ্গে থাকছে সে।’

নাসরুল্লারা পাঁচ ভাই। এর মধ্যে তিনি সবার ছোট। খাইবার পাখতুনখাওয়া প্রদেশের শেরিংগাল বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞানে স্নাতক সম্পন্ন করেছেন তিনি। অঞ্জুর সঙ্গে বন্ধুত্ব ছাড়া তাঁর কোনো প্রেমের সম্পর্ক নেই, স্থানীয় কর্তৃপক্ষকে হলফনামা (এফিডেভিট) দিয়ে তা নিশ্চিত করেছেন তিনি।

এদিকে অঞ্জুর স্বামীর নাম অরবিন্দ। তাঁদের দুটি সন্তান আছে। মেয়ের বয়স ১৫ বছর এবং ছেলের বয়স ৬ বছর। অঞ্জুর স্বামী আশা প্রকাশ করছেন, তাঁর স্ত্রী শিগগিরই দেশে ফিরে আসবেন।

অঞ্জুর পাকিস্তান যাওয়ার বিষয়টি দুই দেশের কূটনৈতিক পর্যায় পর্যন্ত গড়িয়েছে। নয়াদিল্লিতে পাকিস্তান হাইকমিশনে পাঠানো দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নথি অনুযায়ী, অঞ্জুকে ৩০ দিনের ভিসা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে, সে ভিসা শুধু আপার দিরের প্রযোজ্য হবে। অর্থাৎ ভারতে ফেরার আগে পর্যন্ত অঞ্জু আপার দিরের বাইরে পাকিস্তানে আর কোথাও যেতে পারবেন না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.