বিহারে তাসের ঘরের মতো ভেঙে পড়ল চার লেনের সেতু

0
93
২০১৪ সালে সেতুটির ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছিল

ভারতের বিহার রাজ্যের ভাগলপুরে গঙ্গা নদীর ওপর নির্মাণাধীন চার লেনের একটি সেতু তাসের ঘরের মতো ভেঙে পড়েছে।

গতকাল রোববার সন্ধ্যায় সেতুটি হুড়মুড় করে ভেঙে পড়ে। এই দৃশ্য ক্যামেরায় ধরা পড়েছে। সেতুটি ভেঙে পড়ার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

সেতু ভেঙে পড়ার এ ঘটনায় হতাহতের কোনো খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি।

সুলতানগঞ্জ ও খাগরিয়া জেলাকে সংযুক্ত করার সেতুটির ভিত্তিপ্রস্তর ২০১৪ সালে স্থাপন করেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।

সেতু ভেঙে পড়ার ঘটনাটি তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী নীতীশ। দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন তিনি।

ভাগলপুরের জেলা ম্যাজিস্ট্রেট সুব্রত কুমার সেনকে উদ্ধৃত করে বার্তা সংস্থা পিটিআই বলেছে, তিনি তথ্য পেয়েছেন যে নির্মাণাধীন আগুয়ানি-সুলতানগঞ্জ সেতুটির চার থেকে পাঁচটি পিলার ধসে গেছে। সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে প্রশাসন যোগাযোগ রাখছে।

ঘটনাটিকে সামনে এনে রাজ্য বিজেপির সভাপতি সম্রাট চৌধুরী অভিযোগ করে বলেছেন, নীতীশ কুমারের নেতৃত্বাধীন বিহার সরকার দুর্নীতিগ্রস্ত।

গত বছরের ডিসেম্বরে রাজ্যের বেগুসরাই জেলার বুড়ি গণ্ডকী নদীতে একটি সেতু ভেঙে পড়ে যায়। সেই ঘটনায়ও কেউ হতাহত হননি। কারণ, সেতুটি তখনো আনুষ্ঠানিকভাবে জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়নি। এ দুর্ঘটনার পর রাজ্যের এক কর্মকর্তা বলেছিলেন, সেতুটি শিগগির উদ্বোধন করার কথা ছিল, কিন্তু তার আগেই সেতুটি ভেঙে পড়ল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.