বিএনপি কার্যালয়ের সামনে থেকে নেতাকর্মীদের সরিয়ে দিল পুলিশ

0
141
বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ‘নিরাপত্তা ও শান্তিশৃঙ্খলা বজায় রাখতে’ সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

মহাসমাবেশকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকাল থেকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হওয়া নেতাকর্মীদের সরিয়ে দিয়েছে পুলিশ। সেখানে ‘নিরাপত্তা ও শান্তিশৃঙ্খলা বজায় রাখতে’ সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

বৃহস্পতিবার বেলা একটায় দেখা গেছে, দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের দাঁড়াতে দিচ্ছে না পুলিশ। এছাড়া কাউকে মোবাইল ফোনে ছবি এবং ভিডিও করতে দেওয়া হচ্ছে না।

বিএনপির কার্যালয়ের সামনে গিয়ে দেখা যায়, ডিএমপির সহকারী কমিশনার মামুন নিবন্ধনহীন সংবাদমাধ্যমের সাংবাদিক এবং ব্লগার ও ইউটিউবরদের ভিডিও করতে নিষেধ করছেন। এ সময় অনেকের ফোন নিয়ে নেওয়া হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

এ সময় এসি মামুনকে বলতে শোনা যায়, ‘এখানে গণমাধ্যম ছাড়া কাউকেই ভিডিও করতে দেওয়া হবে না।’ কেউ কথা বলার চেষ্টা করলে তাদেরকে বলা হয়, ‘তথ্য মন্ত্রণালয়ের দেওয়া নিবন্ধন নিয়ে আসেন।’

দুপুর একটার পরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সাজোয়া যান ও জল কামান দেখা গেছে। কার্যালয়ের অপর পাশে সতর্ক অবস্থানে দেখা যায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের।

পল্টন থানার ওসি সালাউদ্দিন মিয়া বলেন, ‘আজ (বৃহস্পতিবার) অফিস ডে। দলীয় কার্যালয়ের সামনে রাস্তা বন্ধ করে রাখা যাবে না। এছাড়া বিএনপি নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার অনুমতি এখনো পায়নি। এজন্য রাস্তায় যান চলাচলে স্বাভাবিক রাখতে জড়ো হাওয়া নেতাকর্মীদের সরিয়ে দেওয়া হচ্ছে।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.