বালু ও পাথর উত্তোলনের অভিযোগ, নেইমারের জরিমানা হতে পারে ১০ লাখ ডলার

0
141
ব্রাজিলিয়ান তারকা নেইমার

দীর্ঘসময় মাঠের বাইরে থাকলেও নানা ঘটনা আর অনিয়মের কারণে নেইমারের আলোচনায় থাকা নতুন কিছু নয়। এবার ব্রাজিলিয়ান তারকার বিরুদ্ধে উঠেছে পরিবেশ আইন লঙ্ঘনের অভিযোগ। যা প্রমাণিত হলে ১০ লাখ মার্কিন ডলার জরিমানা হতে পারে তাঁর।

এএফপি ও রয়টার্সের খবরে বলা হয়েছে, বৃহস্পতিবার নেইমারের মালিকানাধীন একটি স্থাপনায় নতুন অবকাঠামো নির্মাণ বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। স্থাপনাটি ব্রাজিলের রিও ডি জেনিরোর দক্ষিণ উপকূলে মানগারাতিবায় অবস্থিত।

স্থানীয় সরকার কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, বিলাসবহুল প্রকল্পটিতে বেশ কয়েকটি নিয়ম লঙ্ঘন করা হয়েছে। যার মধ্যে আছে পানি চলাচলের পথ বদলে দেওয়া, অনুমতি ছাড়া নদীর পানি ব্যবহার, সৈকত থেকে বালু তোলা এবং পাথর উত্তোলন।

অভিযোগগুলো প্রমাণ হলে নেইমারকে কমপক্ষে ৫০ লাখ ব্রাজিলিয়ান রিয়াল বা ১০ লাখ ৫ হাজার মার্কিন ডলার জরিমানা দিতে হবে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়। এ বিষয়ে রয়টার্স নেইমারের পরিবারের মুখপাত্রের সঙ্গে যোগাযোগ করলে কোনো ধরনের মন্তব্য করতে অস্বীকৃতি জানানো হয়।

এএফপির খবরে বলা হয়, স্থানীয় সংবাদমাধ্যম কর্তৃপক্ষের দেওয়া একটি ভিডিও প্রকাশ করেছে। যেখানে দেখা যায়, নেইমারের স্থাপনায় কর্তৃপক্ষের পরিদর্শনের সময় তাঁর বাবা নেইমার দা সিলভা সান্তোস উপস্থিত ছিলেন। ভিডিওতে তাঁকে কর্মকর্তাদের সঙ্গে তর্ক করতে দেখা যায়।

সন্তানসম্ভবা প্রেমিকার বিশ্বাসভঙ্গ? ক্ষমা চাইলেন নেইমার

পরে মেয়রের অফিস থেকে দেওয়া বিবৃতিতে বলা হয়, ‘আমাদের পরবর্তী পদক্ষেপ হবে যে সব অনিয়ম পাওয়া গেছে তাঁর মূল্যায়ন করা এবং জরিমানা ধার্য করা। পরিবেশগত যে ক্ষতি করা হয়েছে, তাতে প্রাথমিক হিসাব অনুসারে জারিমানার অঙ্ক ৫০ লাখ ব্রাজিলিয়ান রিয়ালের কম নয়।’

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, নেইমার ওই জায়গাটি কেনেন ২০১৬ সালে। ১০ হাজার বর্গমিটারের জায়গাটিতে হেলিপ্যাড, স্পা এবং জিম আছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.