বাগেরহাটে বিএনপির পদযাত্রা শেষে ২৫ নেতাকর্মীকে আটক

0
102
পদযাত্রা শেষে কয়েকজন নেতাকর্মীকে আটক করে পুলিশ

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার সকালে বাগেরহাটে বিএনপির পদযাত্রা কর্মসূচি শেষে ২০-২৫ জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

বিএনপি নেতারা বলছেন, আটক নেতাকর্মীদের মধ্যে কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, জেলা বিএনপির আহ্বায়ক প্র্রকৌশলী এটিএম আকরাম হোসেন তালিম, জেলা বিএনপির সাবেক সভাপতি এমএ সালাম রয়েছেন।

বিএনপির দলীয় সূত্রে জানা যায়, সকাল ৯টার দিকে শহরের পুরাতন বাজার মোড় এলাকায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পদযাত্রা শুরু করে বিএনপির নেতাকর্মীরা। সেখানে পুলিশ কর্মসূচি পালনে বাধা দেয়। পরে জেলা বিএনপির সাবেক সভাপতি এমএ সালামের মুনিগঞ্জস্থ বাড়িতে অবস্থান নেন কৃষিবিদ শামীম, এম এ সালামসহ অন্য নেতাকর্মীরা। সেখান থেকে কয়েকজনকে আটক করা হয়। অন্যদিকে পুরাতন বাজার এলাকা থেকে জেলা বিএনপির আহ্বায়ক প্রকৌশলী এটিএম আকরাম হোসেন তালিমকে আটক করে পুলিশ।

এদিকে আটকের প্রতিবাদে বিএনপির পক্ষ থেকে বাগেরহাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করা হবে বলে জানিয়েছেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ড. শেখ ফরিদুল ইসলাম। তিনি বলেন, ‘পুলিশ আমাদের শান্তিপূর্ণ কেন্দ্রীয় কর্মসূচিতে বাধা দিয়েছে। বিভিন্ন স্থান থেকে আমাদের অনেক নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।’

পুলিশ প্রেসক্লাবও ঘিরে রেখেছে দাবি করে জেলা বিএনপির সদস্য সচিব বলেন, প্রেসক্লাব থেকে নামলেই অন্য নেতাদের গ্রেপ্তারের জন্য পুলিশ দাঁড়িয়ে আছে। আমাদের কেউ সেখানে যেতেও পারছে না।

বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. আসাদুজ্জামান বলেন, ‘নিরাপত্তার স্বার্থে বিএনপিকে মিছিল করতে নিষেধ করা হলেও তারা নিষেধাজ্ঞা অমান্য করে মিছিল বের করে। দলটির নেতাকর্মীদের নাশকতার পরিকল্পনা ছিল বলে আমরা জানতে পারি। এ কারণে আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে দলটির ২০-২৫ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে। আমাদের যাচাই-বাছাই চলছে।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.