বাংলাদেশ থেকে পাচারকালে ১৩ কোটি রুপির সাপের বিষ উদ্ধার

0
116
জারের মধ্যে থাকা সাপের বিষের দাম আন্তর্জাতিক বাজারে প্রায় ১৩ কোটি রুপি।

বাংলাদেশ থেকে ভারতে পাচারকালে ভারতীয় সীমান্ত এলাকা থেকে প্রায় ১৩ কোটি রুপি দামের সাপের বিষ উদ্ধার করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। কাচের জারভর্তি ওই বিষ উদ্ধার করে বিএসএফের ১৩৭ নম্বর ব্যাটেলিয়ন। হিলি সীমান্তের কাছে গয়েশপুর বিওপির পাহানপাড়া সীমান্ত থেকে উদ্ধার হয় ওই সাপের বিষ। তবে বিষ উদ্ধার হলেও সীমান্ত পেরিয়ে বাংলাদেশে পালিয়ে যায় দুই পাচারকারী।

বিএসএফের পক্ষ থেকে জানানো হয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে রোববার রাত সাড়ে ১২টার দিকে সীমান্তের ভারতীয় গ্রাম পাহানপাড়ায় অবস্থায় নেয় বিএসএফএর একটি দল। বাংলাদেশ থেকে দুই চোরাকারবারি ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করতেই বিএসএফ তাদের দাঁড়াতে বলে। কিন্ত তারা বাংলাদেশের দিকে ছুটতে শুরু করে। তাদের আটকাতে এক রাউন্ড গুলি ছোঁড়ে বিএসএফ। এ সময় ওই দুই পাচারকারী পালিয়ে যায়। কোনো হতাহতের ঘটনা নেই।

বিএসএফের পক্ষ থেকে জানানো হয়েছে, পাচারকারীদের ফেলে যাওয়া সামগ্রী তল্লাশি করে উদ্ধার হয় একটি জার। তাতে লেখা- মেইড ইন ফ্রান্স। ওই জারের মধ্যে ছিল তরল দ্রব্য। উদ্ধার হওয়া ওই তরল কোবরার বিষ। আন্তর্জাতিক বাজারে এর দাম প্রায় ১৩ কোটি রুপি।

আজ সোমবার দুপুরে উদ্ধার হওয়া সাপের বিষের জার বালুরঘাট রেঞ্জের বনবিভাগের হাতে তুলে দেওয়া হয়েছে। বন দফতর জানিয়েছে, জারটি পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.