বাংলাদেশের বিপক্ষে আবারও পূর্ণাঙ্গ সিরিজ পেল আফগানিস্তান

0
173

নতুন ক্রিকেট পঞ্জিকা ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। আগামী আগস্টে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ নিয়ে নতুন মৌসুম শুরু করবে আফগানরা। ওই সিরিজ দিয়ে এশিয়া কাপের পাশাপাশি বিশ্বকাপের প্রস্তুতি সারবে আফগানিস্তান ও পাকিস্তান।

আগস্ট থেকে আগামী বছরের ডিসেম্বর-জানুয়ারি পর্যন্ত আইসিসি ও এসিসির টুর্নামেন্ট ছাড়াও নয়টি সিরিজ খেলবে আফগানরা। যার মধ্যে ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ রাখা হয়েছে।

এছাড়া শ্রীলঙ্কা, বাংলাদেশ, আয়ারল্যান্ড ও জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ পেয়েছে আফগানিস্তান। গত জুনে বাংলাদেশের বিপক্ষে একটি টেস্ট খেলেছে আফগানিস্তান। জুলাইয়ে তিনটি ওয়ানডে এবং দুটি টি-২০ খেলেছে।

আগামী বছরও একই সময়ে বাংলাদেশের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে আফগানিস্তান। যেটি আবার আফগানদের হোম সিরিজ হবে। আফগানিস্তানে আন্তর্জাতিক ক্রিকেটের দরজা খোলেনি এখনও। এসিবি ওই সিরিজটি তাই সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করতে পারে।

পূর্ণাঙ্গ ওই সিরিজে দুটি টেস্ট রাখা হয়েছে। সঙ্গে আছে তিন ম্যাচের ওয়ানডে এবং টি-২০। জুলাই-আগস্টে সংযুক্ত আরব আমিরাতে প্রচণ্ড গরম পড়ে। যে কারণে বিসিবি সংযুক্ত আরব আমিরাতে এবারের এশিয়া কাপ খেলতে রাজি হয়নি। ওই সময়ে আরব আমিরাতে সিরিজ খেলা নিয়েও তাই দুই বোর্ডের সমঝোতায় আসতে হতে পারে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.