বান্দরবানে আইইডি বিস্ফোরণে শ্রমিক নিহত

0
112
বান্দরবানের পাহাড়ী এলাকা

বান্দরবানের রুমায় ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরিত হয়ে এক শ্রমিক নিহত ও একজন আহত হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টার দিকে থানচি উপজেলা সদর থেকে ৩৫ কিলোমিটার দূরে রুমা উপজেলার রেমাক্রিপ্রাংসা ইউনিয়নের ৫নং ওয়ার্ডে এ দুর্ঘটনা ঘটে। আহত ব্যক্তিকে জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সড়ক নির্মাণ কাজের জন্য চট্টগ্রামের বাশঁখালী থেকে ২০ জন শ্রমিক রুমা উপজেলার রেমাক্রিপ্রাংসা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বঙ্কুপাড়া এলাকা গিয়েছিল। এলাকাটি থানচি উপজেলার দিক দিয়ে কাছে। সকাল ১০ টার দিকে শ্রমিকদের দুইজন আগাছা পরিষ্কার করছিল বাকিরা বিশ্রাম নিচ্ছিল। আগাছা পরিষ্কারের সময় আকস্মিকভাবে বিস্ফোরণ ঘটে। এতে রাশেদ (১৮) ও দুলাল (২৫) নামে দুই শ্রমিক আহত হন। তাদের উদ্ধার করে থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। নেওয়ার পথে রাশেদের মৃত্যু হয়। তাদের দুইজনের বাড়ি চট্টগ্রামের বাঁশখালী উপজেলার চনুয়া গ্রামে। নিহত রাশেদ নুরুল হকের ছেলে। আহত দুলাল মহিবুল্লাহ’র ছেলে।

গত ১৭ মে একই ইউনিয়নে আইইডি বিস্ফোরিত হয়ে জুয়েল ত্রিপুরা নামে একজনের মৃত্যু হয়। এই ঘটনায় আব্রাহাম ত্রিপুরা নামে একজন আহত হন। এই ঘটনার আগের দিন ১৬ মে রুমা রেমাক্রিপ্রাংসা ইউনিয়নের লুম্বুপাহাড়ে সেনাবাহিনীর টহল দলের ওপর আইইডি বিস্ফোরণ ঘটিয়ে ও গুলি বর্ষণ করে কেএনএফ। এতে দুই সেনা সদস্য নিহত হন ও দুই সেনা কর্মকর্তা গুরুতর আহত হন।

থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমদাদুল হক জানান, ধারণা করা হচ্ছে পাহাড়ের সশস্ত্র সংগঠন কেএনএফের পুঁতে রাখা আইইডি বিস্ফোরিত হয়ে এই ঘটনা ঘটে। এই বিস্ফোরণে বাশঁখালী থেকে আসা দুই শ্রমিক আহত হন। ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে থানচি হাসপাতালে নিয়ে আসার সময় রাশেদ নামে একজনের মৃত্যু হয়। আহত আরেকজনকে জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.