বছরের শেষ দিন ও নতুন বছরের প্রথম দিন কর্মসূচি দিল বিএনপি

0
80
বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আজ শনিবার দুপুরে ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে দুই দিনের গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি ঘোষণা করেন, ছবি: ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনের স্ক্রিনশট

চলতি বছরের শেষ দিন কাল রোববার ও নতুন বছরের প্রথম দিন পরশু সোমবার—এই দুই দিন আবারও গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি পালন করবে বিএনপিসহ সমমনা দলগুলো।

আজ শনিবার দুপুরে ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

রুহুল কবির রিজভী বলেন, ‘আগামীকাল ৩১ ডিসেম্বর এবং আগামী পরশু দিন ১ জানুয়ারি। সাধারণত অনেকেই এই দুই দিন নানাভাবে উৎসব করেন, দিনটি উপভোগ করার চেষ্টা করেন। বাংলাদেশে যেহেতু পরিস্থিতি ভিন্ন রকম, এখানে মানুষের মনে আনন্দ নেই, মানুষের মন আজ বিষাদে পরিপূর্ণ। দেশ একটি আতঙ্কের মধ্যে।’ তারপরও বাংলাদেশসহ সারা বিশ্বের মানুষের কথা ভেবে দুই দিন আবারও গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি পালন করা হবে বলে জানান রিজভী। বাংলাদেশ জাতীয়তাবাদী দলসহ (বিএনপি) সমমনা দলগুলো এ কর্মসূচি পালন করবে।

রিজভী অভিযোগ করে বলেন, ‘আজকে সেই ৩০ ডিসেম্বর, সেই কালো দিন। ২০১৮ সালের এই দিনে এক নজিরবিহীন কারচুপির মধ্য দিয়ে দিনের ভোট রাতে করা হয়।’
সংবাদ সম্মেলনে গত ২৪ ঘণ্টায় সারা দেশে বিএনপি ও এর সহযোগী সংগঠনের প্রায় ১৫৫ নেতা-কর্মী গ্রেপ্তার হয়েছেন বলে জানান রুহুল কবির রিজভী। তিনি বলেন, ছয়টি মামলায় আসামি হয়েছেন ৪২৯ জনের বেশি।

গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ পুলিশের অভিযানে পণ্ড হওয়ার পর ২৯ অক্টোবর থেকে দলটি চার দফা হরতাল ও ১৩ দফা অবরোধ কর্মসূচি পালন করে। এরপর লিফলেট ও গণসংযোগ কর্মসূচি দিয়েছিল। পরে তা আরও দুই দিন বাড়ানো হয়। এ কর্মসূচি শেষ হবে আজ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.