বঙ্গোপসাগরে গভীর মেঘমালা, বন্দরগুলোতে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত

0
122
সতর্ক সংকেত

উত্তর বঙ্গোপসাগরে গভীর সঞ্চরণশীল মেঘমালার বিস্তার ঘটছে। আর এর কারণে উত্তর বঙ্গোপসাগর ও এর কাছাকাছি বাংলাদেশের উপকূলীয় এলাকা ও সমুদ্রবন্দরগুলোতে ঝোড়ো হাওয়া বইছে। এ কারণে চার বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। গতকাল বৃহস্পতিবার রাতে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এ সতর্কতার কথা জানানো হয়।

গত ২৮ মে থেকে দেশে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। কোনো কোনো এলাকায় বয়ে গেছে তীব্র তাপপ্রবাহ। তবে গতকাল বৃহস্পতিবার অতি তাপপ্রবাহ হয়নি কোথাও। বৃষ্টিও হয়েছে দেশের অনেক স্থানে। সেই সঙ্গে উপকূলীয় এলাকায় বয়ে যাচ্ছে ঝোড়ো হাওয়া।

আবহাওয়া অধিদপ্তরের বার্তায় বলা হয়েছে, উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চরণশীল মেঘমালা তৈরি অব্যাহত থাকার কারণে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যাওয়া অব্যাহত রয়েছে।

এই ঝোড়ো হাওয়ার কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার সব নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.