বঙ্গবন্ধু সেতুর পশ্চিম মহাসড়কে যানবাহনের চাপে ধীরগতি

0
220
সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে বাড়ছে যানবাহনের চাপ। সোমবার দুপুরে মহাসড়কের কড্ডার মোড় এলাকায়

ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখী মানুষের চাপে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কে বাড়ছে যানবাহনের চাপ। এ কারণে আজ সোমবার ভোর থেকে এ মহাসড়কের ঢাকা থেকে সিরাজগঞ্জমুখী লেনে কিছুটা যানজট দেখা দেয়। এরপর কয়েক ঘণ্টা কখনো যানজট ও কখনো ধীরগতি দেখা যায়।

স্থানীয় লোকজন জানিয়েছেন, আজ ভোরে বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর থেকে শুরু করে কড্ডার মোড় হয়ে ঝাঐল উড়াল সড়ক পর্যন্ত যানজট ছিল। সকাল সাড়ে ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত মহাসড়কের কড্ডার মোড়, সয়দাবাদ, মুলিবাড়ী ও ঝাঐল উড়াল সড়ক এলাকায় কোনো যানজট দেখা যায়নি। তবে যানবাহন কখনো ধীরগতিতে আবার কখনো থেমে থেমে চলছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন ইয়াজদানি বলেন, ভোরে অতিরিক্ত যানবাহনের চাপ ও সেতুর পূর্ব পারে সমস্যার কারণে কিছুটা যানজট ছিল। তবে কিছুক্ষণ পর সেটি স্বাভাবিক হয়েছে।

মানুষের ঈদযাত্রা স্বস্তির করতে মহাসড়কে হাইওয়ে পুলিশের ২০০ সদস্য কাজ করছেন জানিয়ে হাটিকুমরুল হাইওয়ে ওসি বদরুল কবির  বলেন, যানবাহনের চাপ বাড়লেও কোনো যানজট নেই।

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার চালা সাবাসপুর গ্রামের সোলায়মান হোসেন গাজীপুরের একটি পোশাক কারখানায় শ্রমিকের কাজ করেন। পরিবারের সঙ্গে ঈদ করতে গাজীপুর চৌরাস্তা থেকে একটি বগুড়াগামী লোকাল বাসে কড্ডার মোড়ে এসে নেমেছেন। সোলায়মান হোসেন  বলেন, ভাড়া অন্য সময়ের চেয়ে একটু বেশি নিলেও এবার মহাসড়কে তেমন যানজট চোখে পড়েনি। তবে থেমে থেমে ও ধীরগতিতে চলছে যানবাহন।

ঢাকার মিরপুর এলাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার ভাঙ্গাবাড়ি গ্রামের আয়নাল করিম স্ত্রী, দুই মেয়ে ও শ্বশুরকে নিয়ে সকালে ঢাকার গাবতলী থেকে এস আই ট্রাভেলসের একটি বাসে কড্ডার মোড়ে এসেছেন।

আয়নাল করিম বলেন, মহাসড়কে যানবাহনের প্রচুর চাপ। দুই–এক জায়গায় বাস থেমে থেমে চলছে। তবে তেমন যানজট হয়নি। যেভাবে মানুষ ঢাকা ছাড়তে শুরু করেছেন, সে হিসাবে বিকেল ও সন্ধ্যা নাগাদ যানজট সৃষ্টি হতে পারে।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবির বলেন, গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ২৯ হাজার ৮৫৭টি যানবাহন চলাচল করেছে। তবে এর সংখ্যা আজ আরও বাড়বে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ সড়ককে যানজটমুক্ত করতে জেলা, হাইওয়ে পুলিশসহ এক হাজারের বেশি পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন জানিয়ে সিরাজগঞ্জের পুলিশ সুপার আরিফুর রহমান বলেন, ‘আশা করছি, এবারও মানুষের ঈদযাত্রা স্বস্তির হবে।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.