প্রধানমন্ত্রীর আলোচনার আহ্বানে ঘটনাস্থল ছাড়েন বিক্ষোভরত বিএনপি-জামায়াত সমর্থকেরা: প্রধানমন্ত্রীর স্পিচরাইটার

0
92
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় গতকাল মঙ্গলবার রিৎজ কার্লটন হোটেলের বাইরে তাঁর বিরুদ্ধে বিক্ষোভরত একদল বিএনপি-জামায়াত সমর্থককে আলোচনার আহ্বান জানালে তাঁরা ঘটনাস্থল ত্যাগ করে চলে যান।

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে রিৎজ কার্লটন হোটেলের হলরুমে গতকাল যুক্তরাষ্ট্রে বাংলাদেশি প্রবাসীদের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে নাগরিক সংবর্ধনা দেওয়া হয়।

পরে প্রধানমন্ত্রীর স্পিচরাইটার এম নজরুল ইসলাম ব্রিফিংয়ে সাংবাদিকদের বলেন, ‘বিএনপি-জামায়াত সমর্থকদের সমস্যা নিয়ে তাঁদের সঙ্গে কথা বলতে প্রধানমন্ত্রী আগ্রহ প্রকাশ করেন। এরপরই তাঁরা হোটেলের বাইরে তাঁদের অবস্থান ত্যাগ করেন।’

বাংলাদেশ-বিশ্বব্যাংক অংশীদারত্বের ৫০ বছর পূর্তি উপলক্ষে বিশ্বব্যাংকের একটি অনুষ্ঠানে যোগ দিতে গত ২৮ এপ্রিল শেখ হাসিনা ওয়াশিংটন ডিসি পৌঁছান।

মুখপাত্র বলেন, নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিতে আসার সময় প্রধানমন্ত্রী হোটেলের বাইরে তীব্র ঠান্ডা ও বৃষ্টির মধ্যে বিএনপি-জামায়াতের একটি দলকে বিক্ষোভ করতে দেখেন। এ সময় তিনি তাদের প্রতিনিধিদের সঙ্গে কথা বলার ইচ্ছা প্রকাশ করেন।

প্রধানমন্ত্রীর উদ্ধৃতি দিয়ে নজরুল ইসলাম বলেন, ‘শেখ হাসিনা বলেছেন, তারা যা বলতে চায়, এখানে এসে তাদের তা বলতে দাও।’

বিক্ষোভকারীদের হোটেলে নিয়ে যাওয়ার প্রয়োজনীয় অনুমতি পাওয়ার পর প্রধানমন্ত্রীর পিএস-২ এবং সেখানকার বাংলাদেশ মিশনের আরও এক কর্মকর্তা বিএনপি-জামায়াত সমর্থকদের হোটেলে আমন্ত্রণ জানাতে যান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.