প্রধানমন্ত্রীকে পানি ছুড়ে মারা নিয়ে কসোভোর পার্লামেন্টে মারামারি

0
98

কসোভো পার্লামেন্টে দেশটির প্রধানমন্ত্রীর ওপর বোতলের পানি ছুড়ে মেরেছেন বিরোধী দলের এক আইনপ্রণেতা। স্থানীয় সময় বৃহস্পতিবার এ ঘটনায় সরকার ও বিরোধী দলের আইনপ্রণেতাদের মধ্যে মারিমারির সূত্রপাত হয়।

ভিডিও ফুটেজে দেখা গেছে, প্রধানমন্ত্রী আলবিন কুর্তি পার্লামেন্টের বক্তৃতা মঞ্চে দাঁড়িয়ে ভাষণ দিচ্ছিলেন। এ সময় বিরোধী আইনপ্রণেতা স্বাভাবিক ভঙ্গিতে এগিয়ে গিয়ে তাঁর ও উপপ্রধানমন্ত্রীর ওপর পানি ছুড়ে মারেন। এতে দু’পক্ষের ৫০ জনের মতো আইনপ্রণেতা মারামারিতে জড়ান। নারী আইনপ্রণেতাসহ কয়েকজন দু’পক্ষকে সংযত করার চেষ্টা করেন। প্রধানমন্ত্রী কুর্তিকে ঘটনাস্থল থেকে সরিয়ে নেওয়া হয়। কিন্তু তখনও দু’পক্ষের আইনজীবীরা কিলঘুসির মাধ্যমে লড়াই চালিয়ে যাচ্ছিলেন। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কসোভোর প্রধানমন্ত্রী কুর্তি ভাষণে কসোভোর সংখ্যাগরিষ্ঠ আলবেনিয়ান ও সার্ব সংখ্যাগরিষ্ঠ দেশটির উত্তরাঞ্চলের উত্তেজনা প্রশমনের প্রচেষ্টা নিয়ে কথা বলছিলেন, যা গত কয়েক মাস ধরে বেড়েছে। এ সংকট মোকাবিলায় কুর্তির চেষ্টার দীর্ঘদিন ধরে সমালোচনা করে আসছে বিরোধী দল।

এটা পশ্চিমা দেশগুলোর সঙ্গেও কসোভোর ক্ষমতাসীন সরকারের দূরত্ব তৈরি করছে। এ ছাড়া তাঁর দলের চেয়ারউইম্যান মিমোজা কুসারি-লিলার সঙ্গে সাবেক সার্ব আইনপ্রণেতা স্লাভকো সিমিকের কথোপকথনের একটি অডিও ফাঁস হয়। এ নিয়েও সরকারি দলের সঙ্গে বিরোধীদের দূরত্ব বেড়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.