দেশে মসজিদ রয়েছে ৩ লাখ ৩১,১২৫টি

0
120
বায়তুল মোকাররম জাতীয় মসজিদ

দেশে মসজিদ রয়েছে ৩ লাখ ৩১ হাজার ১২৫টি। এ তথ্য আজ বুধবার জাতীয় সংসদকে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান। তিনি জানান, করোনাভাইরাসের সময় অনুদান দিতে ইসলামিক ফাউন্ডেশনের বিভাগীয় ও জেলা কার্যালয়ের মাধ্যমে তাৎক্ষণিকভাবে সংগ্রহ করা তথ্যের ভিত্তিতে মসজিদের ওই সংখ্যা জানা গেছে।

সংরক্ষিত নারী সংসদ সদস্য বেগম শামসুন নাহারের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী আরও জানান, দেশে কওমি মাদ্রাসার সংখ্যা ১৩ হাজার ৯৬৭।

স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে আজ সংসদের বৈঠকের শুরুতে প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়।

১৪ বছরে ৪৫ ওষুধ কোম্পানির লাইসেন্স বাতিল

২০০৯ থেকে ২০২৩ সাল পর্যন্ত ৪৫টি ওষুধ (অ্যালোপ্যাথিক) কোম্পানির লাইসেন্স বাতিল বা সাময়িকভাবে বাতিল করা হয়েছে বলে সংসদকে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আওয়ামী লীগের সংসদ সদস্য দিদারুল আলমের প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, ভেজাল ও নিম্নমানের ওষুধ উৎপাদনের দায়ে ঔষধ প্রশাসন অধিদপ্তর সংশ্লিষ্ট উৎপাদনকারী প্রতিষ্ঠান/প্রতিষ্ঠানগুলোর উৎপাদন লাইসেন্স সাময়িক বাতিল/বাতিল, উৎপাদন ও বাজারজাতকরণে স্থগিতাদেশ দিয়ে থাকে।

দিদারুল আলমের আরেক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, দেশে শনাক্তকৃত এইচআইভি রোগীর সংখ্যা ৯ হাজার ৭০৮। মারা গেছেন ১ হাজার ৮২০ জন।

জাতীয় পার্টির সংসদ সদস্য মসিউর রহমানের প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী জানান, অ্যালোপ্যাথিক, হারবাল, ইউনানি, আয়ুর্বেদিক ও হোমিওপ্যাথিক–জাতীয় ওষুধ তৈরির ৯০২টি কারখানা আছে। এর মধ্যে অ্যালোপ্যাথিক–জাতীয় ওষুধের কারখানা ৩০১টি।

৫০ হাজার নদী দখলকারী

সংসদ সদস্য মমতাজ বেগমের প্রশ্নের জবাবে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, সারা দেশের অবৈধ দখলদারের (নদী) সমন্বিত খসড়া তালিকা প্রস্তুত করা হয়েছে এবং জেলাভিত্তিক দখলদারের তালিকা নদী রক্ষা কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। এতে ৫০ হাজারের বেশি দখলদারের পরিচয় প্রকাশ করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.