‘দয়া করে আমাকে কিং বলবেন না, আমি বিব্রত বোধ করি’

0
88
বিরাট কোহলি

ভারতীয় ক্রিকেটের রান মেশিন বলা হয় বিরাট কোহলিকে। ক্যারিয়ারের শেষ বেলায় এসেও ব্যাটের ধার কমেনি এই তারকা ক্রিকেটারের। তাই ভক্তরা তাকে ‘কিং কোহলি’ নামে অভিহিত করেছে। এবার এই নাম নিয়ে কথা বলেছেন কোহলি নিজেই। অনুরোধ করেছেন যাতে ‘কিং’ নামে কেউ না ডাকে।

মঙ্গলবার (২০ মার্চ) আইপিএলকে সামনে রেখে চেন্নাইয়ের চিন্নাস্বামী স্টেডিয়ামে বর্ণাঢ্য আয়োজনে আন বক্স অনুষ্ঠান করেছে কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি)। যেখানে নিজেদের নতুন করে ব্র্যান্ডিং করেছে আইপিএলের জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি। সেখানে উপস্থিত দর্শকদের উদ্দেশে কথা বলেন কোহলি।

এ সময় কিং নামে ডাকা নিয়ে কোহলি বলেন, প্রথমত, আমাকে ওই নামে (কিং কোহলি) ডাকা বন্ধ করুন। দয়া করে আমাকে শুধু বিরাট বলে ডাকুন। তবুও ওই বিশেষ নামটি ডাকবেন না।

আমি বিষয়টি নিয়ে মাত্র ফাফ ডু প্লেসির সঙ্গে কথা বলছিলাম, প্রতি বছরই যখন আমাকে ওই নামে ডাকা হয় আমি বিব্রত বোধ করি। তাই এখন থেকে দয়া করে আমাকে শুধু বিরাট বলে ডাকুন। ওই নামে ডাকলে আমি সত্যিই অনেক বিব্রত বোধ করি।

এদিন আইপিএলের ইতিহাসে ১৬ বছর পর নাম পরিবর্তন করেছে আরসিবি। আগে কোহলিদের দলের নাম ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর (আরসিবি)। এখন কেবল বেঙ্গালোর বলে করা হয়েছে বেঙ্গালুরু।

স্থানীয় ভাষার উচ্চারণ অনুযায়ী ২০১৪ সালে সরকারিভাবে বেঙ্গালোর শহরের নাম পাল্টে হয় বেঙ্গালুরু। কিন্তু কোহলির দলের নাম এতদিন একই ছিল। নাম বদলের পাশাপাশি কোহলিরা এবার ভাগ্যবদল করে ট্রফি জিততে পারেন কি না সেটাই দেখার বিষয়।

১৬ বছরে মধ্যে কোহলিরা ট্রফি না জিতলেও সদ্য শেষ হওয়া নারী আইপিএলের দ্বিতীয় আসরে চ্যাম্পিয়ন হয়েছে আরসিবি। তাই এদিন মেয়েদের সাফল্য নিয়ে উদযাপন করে কোহলিরা। মেয়েদের হাত ধরে ফ্র্যাঞ্চাইজিটি প্রথম শিরোপা জেতায়, ওই দলের সবাইকে গার্ড অব অনার দেন ছেলেদের দলের ক্রিকেটাররা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.