ত্রিপুরায় রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুসহ ছয়জনের মৃত্যু

0
122
ভারতের একটি রথযাত্রা, ফাইল ছবি: রয়টার্স

ভারতের ত্রিপুরা রাজ্যের উনকোটি জেলায় রথযাত্রার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অন্তত ছয়জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে দুই শিশু রয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন ১৫ জন। আজ বুধবার জেলার কুমারঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় পুলিশ জানিয়েছে, বার্ষিক রথযাত্রা উৎসব শেষে কুমারঘাটে আজ ‘উল্টো রথযাত্রা’ হচ্ছিল। রথটি লোহার তৈরি ছিল এবং তাতে ভারী সাজসজ্জা করা হয়েছিল। রাস্তার ওপর ঝুলে থাকা বৈদ্যুতিক তারের সংস্পর্শে এলে সেটি বিদ্যুতায়িত হয়। এতে হতাহতের ঘটনা ঘটে।

পুলিশের দেওয়া তথ্য অনুযায়ী, আহত ব্যক্তিদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। এ ঘটনায় পুলিশ তদন্ত শুরু করেছে। কীভাবে রথটি বৈদ্যুতিক তারের সংস্পর্শে এল, তা খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে দুর্ঘটনার পর নিহত সবার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা। ঘটনাস্থল পরিদর্শন করতে তিনি আগরতলা থেকে কুমারঘাটে যাচ্ছেন বলে সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে মানিক সাহা লেখেন, ‘কুমারঘাটে একটি মর্মান্তিক দুর্ঘটনায় অনেক তীর্থযাত্রী প্রাণ হারিয়েছেন। অনেকেই আহত হয়েছেন। এ ঘটনা আমাকে গভীরভাবে পীড়া দিয়েছে। শোকাহত পরিবারগুলোর প্রতি আমার গভীর সমবেদনা। পাশাপাশি আহত ব্যক্তিদের দ্রুত আরোগ্য কামনা করি। এই কঠিন সময়ে রাজ্য সরকার তাঁদের পাশে আছে।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.