তিন ভাইপো-ভাগ্নিকে পুড়িয়ে হত্যা, ইকবালকে মৃত্যুদণ্ড

0
114
প্রতীকী ছবি

ঝিনাইদহের শৈলকুপায় পারিবারিক বিরোধের জেরে তিন শিশুকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যার ঘটনায় ইকবাল হোসেন নামের এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। আজ বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নাজিমুদ্দৌলা এ রায় ঘোষণা দেন।

দণ্ডপ্রাপ্ত ইকবাল হোসেন পলাতক রয়েছেন। তিনি উপজেলার কবিপুর গ্রামের গোলাম নবীর ছেলে।

জানা যায়, শৈলকুপা উপজেলার কবিরপুর গ্রামের ইকবাল হোসেন এক সময় বিদেশে থাকতেন। দেশে ফিরে বাবা গোলাম নবীর কাছে বিদেশ থেকে পাঠানো টাকার হিসাব চান তিনি। এ নিয়ে বাবা-ছেলের মধ্যে বাকবিতণ্ডাও হতো। দণ্ডপ্রাপ্ত ইকবালের বাবা-মা তার ছোট ভাই দেলোয়ার হোসেনের সঙ্গে বসবাস করতেন। টাকা নিয়ে বিরোধের জেরে তাদের হত্যা করাসহ নানা হুমকি দিতেন ইকবাল।

এরই একপর্যায়ে ২০১৬ সালের জানুয়ারি মাসে ইকবাল হোসেন তার ছোট ভাই দেলোয়ার হোসেনের ছেলে মোস্তাফা সাফিন (৯) ও মোস্তফা আমিন (৭) এবং বোন জেসমিন আক্তারের ছেলে মাহিনকে (১২) মোবাইল ফোনে কার্টুন দেখানোর কথা বলে নিজের ঘরে ডেকে নেন। ঘরে নেওয়ার পর তাদের হাতুড়ি দিয়ে পিটিয়ে আহত করেন ইকবাল। ওই তিন শিশুকে সেফটি বেল্ট দিয়ে জানালায় বেধেও রাখেন তিনি। পরে ঘরে রাখা গ্যাসের সিলিন্ডারের মুখ খুলে আগুন ধরিয়ে দেন ইকবাল। সেই আগুনে পুড়িয়ে মারা যায় ওই তিন শিশু।

এ ঘটনায় নিহত সাফিন ও আমিনের বাবা দেলায়ার হোসেন বাদী হয়ে শৈলকুপা থানায় ইকবাল হোসেনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। সেই মামলায় আসামিকে গ্রেপ্তার করে পুলিশ। পরে ইকবাল জামিনে মুক্ত হয়ে পালিয়ে যান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.