ঢাকা-রংপুর মহাসড়কে বাড়ছে যানবাহনের চাপ

0
104
ঢাকা-রংপুর মহাসড়কে বাড়ছে যত্রতত্র যাত্রী-উঠানামা।

ঈদে নাড়ির টানে প্রিয়জনদের কাছে ফিরতে শুরু করেছেন ঘরমুখো মানুষ। ফলে ঢাকা-উত্তরাঞ্চলগামী যানবাহনের চাপ বাড়তে শুরু করেছে ঢাকা-রংপুর মহাসড়কে।

বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে যানবাহনের চাপ বাড়ায় কড্ডার মোড়ে দক্ষিণ লেনে যত্রতত্র যাত্রী-উঠানামা ও চালকদের হুড়োহুড়িও বেড়েছে। যত্রতত্র যাত্রী-উঠানামা, যাত্রী পারাপার ও হুড়োহুড়ির কারণে ফ্লাইওভারের নিচে কিছু সময় পর পর স্বল্পমাত্রার জটলাও বাড়ছে। সৃষ্ট জটলা নিয়ন্ত্রণে হিমসিম খাচ্ছে কড্ডার মোড়ের দায়িত্বরত ট্রাফিক পুলিশ।

সোমবার দুপুর ১২টা পর্যন্ত সরজমিনে এই চিত্র দেখা যায়।

ঢাকা-রংপুর মহাসড়কে বাড়ছে যত্রতত্র যাত্রী-উঠানামা। 

ট্রাফিক ইন্সপেক্টার (অ্যাডমিন) সালেকুজ্জামান খান বলেন, ঢাকা-উত্তরাঞ্চলগামী যানবাহনের হঠাৎ চাপ বাড়ায় কড্ডার মোড়ে যত্রতত্র যাত্রী-উঠানামা ও হুড়োহুড়িও বেড়েছে। সেসব নিয়ন্ত্রণে আপ্রাণ চেষ্টা করছি আমরা।

বঙ্গবন্ধু সেতু রক্ষণাবেক্ষণ বিবিএর নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বলেন, সেতুর পশ্চিমে ঢাকা-রংপুর মহাসড়কে কোন যানজট নেই। কড্ডার মোড়ে যত্রতত্র যাত্রী-উঠানামা ও চালকদের হুড়োহুড়ির কারণে কোন যানজট সৃষ্টি হলে সেটা দেখার দায়িত্ব সেখানকার ট্রাফিক পুলিশের।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর হয়ে হাটিকুমরুল গোলচত্বর দিয়ে দেশের উত্তর ও দক্ষিণের ২২ জেলার মানুষ চলাচল করে। এই মহাসড়ক দিয়ে প্রতিদিন গড়ে ১৭-১৮ হাজার যানবাহন চলাচল করে। তবে ঈদের সময় এ সংখ্যা দাঁড়ায় ৩৫-৪৫ হাজারে। এই সময়ে অতিরিক্ত যানবাহন চলাচলের কারণে প্রতি বছরই যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা। তবে গত ঈদুল ফিতরে তেমন কোনও যানজট সৃষ্টি হয়নি এই মহাসড়কে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.