ঢাকায় বিএনপির সমাবেশকে কেন্দ্র করে ঢাকা-আরিচা মহাসড়কে তল্লাশি, ভোগান্তি

0
94
ঢাকা-আরিচা মহাসড়কের ঢাকামুখী লেনে যানজট

রাজধানীতে বিএনপির তারুণ্য সমাবেশকে কেন্দ্র করে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজারে তল্লাশিচৌকি বসিয়েছে পুলিশ। এতে মহসড়কের ঢাকামুখী লেনে সকাল থেকে প্রায় চার কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়।

আজ শনিবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার ২০ শয্যাবিশিষ্ট হাসপাতালের সামনে ঢাকামুখী লেনে তল্লাশিচৌকি বসিয়ে বিভিন্ন যানবাহন থামিয়ে তল্লাশি শুরু করে পুলিশ।

বিভিন্ন যাত্রী পরিবহনের পাশাপাশি প্রাইভেট কার ও মাইক্রোবাসের যাত্রীদের জিজ্ঞাসাবাদ করেন পুলিশের সদস্যেরা। এ সময় পুলিশ সদস্যেরা বিভিন্ন যানবাহনের কাগজপত্রও যাচাই করে দেখেন। পুলিশের এ তল্লাশিতে মহাসড়কের আমিনবাজার থেকে বলিয়ারপুর পর্যন্ত এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন ঢাকাগামী হাজারো মানুষ। বেলা সাড়ে ১১টার পর থেকে যান চলাচল স্বাভাবিক হতে থাকে।

ভুক্তভোগী রেদোয়ান হাসান বলেন, ‘সাভার থেকে সকাল সাড়ে ৯টায় রওনা দিই। ১০টার দিকে সালেহপুর ব্রিজে পৌঁছাই। এরপর আমিনবাজারের মাত্র এক কিলোমিটার পার হতে আমার এক ঘণ্টা সময় লেগে গেছে। জরুরি কাজ থাকায় গরমেও এ যন্ত্রণা সহ্য করতে হয়েছে। নাহলে বাস থেকে নেমে বাসায় ফিরে যেতাম।’

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক চন্দ্র সাহা বলেন, সমাবেশকে কেন্দ্র করে ঢাকায় প্রবেশ করে কেউ যেন কোনো নাশকতামূলক কর্মকাণ্ড করতে না পারেন, সেই লক্ষ্যে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে তল্লাশি করছে পুলিশ। এটা পুলিশের নিয়মিত কার্যক্রমেরই অংশ। এ ছাড়া ফিটনেসবিহীন ও প্রয়োজনীয় কাগজপত্র নেই, এমন গাড়িগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিতে কাগজপত্র যাচাই করা হচ্ছে। যানজট তেমন নেই, তবে তল্লাশির কারণে ধীরগতি ছিল। এখন সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.