ঢাকাসহ ৬ বিভাগে বৃষ্টির পূর্বাভাস

0
82
আবহাওয়া অধিদপ্তর

ঢাকা বিভাগসহ দেশের ছয় বিভাগের অনেক স্থানে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আর যদি বৃষ্টি হয়, তবে আগামীকাল বুধবার থেকে দেশের তাপমাত্রা কমতে পারে। আবহাওয়া অধিদপ্তরের দেওয়া বিজ্ঞপ্তিতে এ তথ্য তুলে ধরা হয়েছে।

গত রোববার ঘূর্ণিঝড় মোখা কক্সবাজার উপকূল পার হয়ে যায়। মোখার কারণে কক্সবাজারসহ দক্ষিণ-পূর্ব অঞ্চলের একাধিক জেলায় বৃষ্টি হয়। তবে এর পাশাপাশি দেশের বিভিন্ন এলাকায় মৃদু থেকে মাঝারি আকারে তাপপ্রবাহ বয়ে যায়।

তবে মোখা চলে যাওয়ার পর গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হয়। এ সময় দেশের সর্বোচ্চ বৃষ্টি হয় নীলফামারীর ডিমলায়, ৩৩ মিলিমিটার। এ ছাড়া ময়মনসিংহে ২১ এবং ফেনীতে ১৪ মিলিমিটার বৃষ্টি হয়। ঢাকা ও এর আশপাশেও সামান্য বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজ মঙ্গলবার সকাল নয়টায় দেওয়া আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আজ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন বলেন, দেশের ছয় বিভাগের অনেক জায়গায় বৃষ্টির সম্ভাবনা আছে। আগের ২৪ ঘণ্টার চেয়ে বৃষ্টির পরিধি বেড়েছে। আর আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টি হলে কাল থেকে দেশের বিভিন্ন স্থানে তাপমাত্রা কমতে পারে।

আজ দেওয়া আবহাওয়ার বার্তায় বলা হয়েছে, রাজশাহী জেলাসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এ তাপপ্রবাহ আরও সময় ধরে চলতে পারে।

আজ সকাল থেকে রাজধানীতে রোদ ছিল। বেলা বেড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে আকাশ মেঘলা হতে শুরু করেছে। আবহাওয়াবিদ মনোয়ার হোসেন বলেন, রাজধানীতে বিকেলের দিকে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

আজ সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.