ডেঙ্গুতে জবি শিক্ষার্থীর মৃত্যু

0
117
জবি শিক্ষার্থী রুদ্র সরকার।

ডেঙ্গু আক্রান্ত হয়ে রুদ্র সরকার নামে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাত ১২টার দিকে ধানমন্ডির একটি হাসপাতালে তার মৃত্যু হয়।

রুদ্র সরকার বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের ছাত্র ছিলেন। তার গ্রামের বাড়ি কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার হাসনাবাদ ইউনিয়নে। বাবা সাবলু সরকার পেশায় একজন গ্রাম্য চিকিৎসক। দুই ভাই-বোনের মধ্যে রুদ্র ছিলেন ছোট।

জানা যায়, রুদ্র পুরান ঢাকার সূত্রাপুরে একটি ভাড়া বাসায় থাকতেন। গত মাসের মাঝামাঝি সময়ে জ্বরে আক্রান্ত হলে প্রাথমিক পরীক্ষায় ডেঙ্গু শনাক্ত হয়নি। এরপর অবস্থার অবনতি হলে গত ২৯ জুলাই কুড়িগ্রামে আবার পরীক্ষা করালে ডেঙ্গু শনাক্ত হয়। ক্রমান্বয়ে কুড়িগ্রাম সরকারি হাসপাতাল ও রংপুরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর কিডনি ও ফুসফুসে সংক্রমণ হলে গত বুধবার রুদ্রকে ঢাকায় স্থানান্তর করা হয়। বৃহস্পতিবার মধ্যরাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রুদ্রের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. আইনুল ইসলাম। তিনি বলেন, তার আত্মার শান্তি কামনা করছি। ডেঙ্গু বিষয়ে আরও সচেতন হতে হবে সবাইকে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.