ডেঙ্গুতে আক্রান্তের রেকর্ড, রোগী ২ লাখ ছাড়াল

0
178
ডেঙ্গু রোগী

দেশে চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা দুই লাখ ছাড়িয়ে গেল। এর আগে কোনো বছরেই এত ডেঙ্গু রোগী দেখা যায়নি। এর আগে ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যায়ও সর্বোচ্চ রেকর্ড দেখেছে দেশ।

এর মধ্যে দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৯৭৫ জনে। আর চলতি সেপ্টেম্বর মাসে এখন পর্যন্ত এডিস মশাবাহিত এ রোগে মারা গেছেন ৩৮২ জন।

স্বাস্থ্য অধিদপ্তর আজ এক বিজ্ঞপ্তিতে জানায়, গত ২৪ ঘণ্টায় (গতকাল বৃহস্পতিবার সকাল আটটা থেকে আজ শুক্রবার সকাল আটটা) ডেঙ্গুতে ঢাকায় চারজন ও ঢাকার বাইরে চারজন মারা গেছেন। এ সময় ডেঙ্গু নিয়ে ১ হাজার ৭৯৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাঁদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৫৮৪ জন এবং ঢাকার বাইরের হাসপাতালগুলোয় ১ হাজার ২০৯ নতুন রোগী ভর্তি হয়েছেন। দেশে এ নিয়ে চলতি বছরে ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হলেন ২ লাখ ৯৮১ জন। তাঁদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৮২ হাজার ৪৭১ জন ও ঢাকার বাইরে ১ লাখ ১৮ হাজার ৫১০ জন রয়েছেন। এ পর্যন্ত ১ লাখ ৯০ হাজার ৪৮০ জন হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন।

দেশে ২০০০ সালে ডেঙ্গু রোগের বড় প্রাদুর্ভাব হয়। সে বছর এ রোগে ৯৩ জনের মৃত্যু হয়। এর পর থেকে প্রতিবছরই দেশে ডেঙ্গুতে আক্রান্ত রোগী পাওয়া গেছে। দেশে ২০২২ সাল পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৫৩ জন। আর চলতি বছর ৯ মাস না পেরোতেই এ সংখ্যা দাঁড়িয়েছে ৯৭৫ জনে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.