ঝোপের আড়াল থেকে উদ্ধার বৃদ্ধা নিখোঁজ হন মার্চে, থানা থেকে নিয়ে গেলেন সন্তানেরা

0
92
নিখোঁজ মাকে বাড়ি নিয়ে যেতে এসেছেন দুই ছেলে দুদু মিয়া (ডানে) ও সালেক মিয়া। গতকাল রোববার রাতে নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে

ময়মনসিংহের নান্দাইলে জলাশয়ের (বিল) ঝোপের আড়াল থেকে উদ্ধার হওয়া সেই বৃদ্ধাকে নিয়ে গেছেন তাঁর সন্তানেরা। গতকাল রোববার রাতে নান্দাইল মডেল থানায় আসেন তাঁর দুই ছেলেসহ পরিবারের কয়েকজন। পরে বৃদ্ধাকে তাঁদের হাতে তুলে দেয় পুলিশ।

বৃদ্ধার নাম বেগম খাতুন (৮৮)। তিনি জামালপুরের বকশীগঞ্জ উপজেলার পাগলাপাড়া জয়গঞ্জ বাজারের নিজাম উদ্দিনের মেয়ে। গত মার্চ মাসে তিনি বাড়ি থেকে নিখোঁজ হয়েছিলেন বলে পুলিশকে জানিয়েছে পরিবার।

নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাশেদুজ্জামান বলেন, উদ্ধারের পর পুলিশ ওই বৃদ্ধার চিকিৎসার ব্যবস্থা করে। পরে তাঁর আঙুলের ছাপ সংগ্রহ করে অপরাধ তদন্ত সংস্থার (সিআইডি) সহায়তায় জাতীয় পরিচয়পত্রের ভান্ডার থেকে বৃদ্ধার পরিচয় শনাক্ত করা হয়। পরিচয় শনাক্ত হওয়ার পর জামালপুরের বকশীগঞ্জ থানায় বৃদ্ধা সম্পর্কে তথ্য পাঠানো হয়। পরে ওই থানার পুলিশ বৃদ্ধার জাতীয় পরিচয়পত্রে লেখা ঠিকানায় গিয়ে পরিবারের সন্ধান পায়। পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদ করার পর বৃদ্ধার অবস্থান জানানো হয়।

কেবলই কাঁদছেন ঝোপের আড়াল থেকে উদ্ধার বৃদ্ধা, আঙুলের ছাপে পরিচয় শনাক্ত

পুলিশ জানিয়েছে, গতকাল রাতে দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে বৃদ্ধার ছেলে দুদু মিয়া (৬৭), সালেক মিয়াসহ (৬৫) পরিবারের কয়েকজন নান্দাইল থানায় এসে ওসির সঙ্গে দেখা করেন। দুদু মিয়া পুলিশকে জানিয়েছেন, তাঁর মা গত মার্চ মাসে বাড়ি থেকে নিখোঁজ হন। পরে তাঁরা এলাকায় মাইকিং করেন ও আত্মীয়স্বজনের বাড়িতে খোঁজ করেন। কিন্তু মায়ের সন্ধান না পাওয়ায় পরিবারের পক্ষ থেকে গত ২১ এপ্রিল বকশীগঞ্জ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। তাঁরা জিডির একটি অনুলিপি সঙ্গে করে নিয়ে আসেন।

ওসি মো. রাশেদুজ্জামান বলেন, বৃদ্ধাকে যত্ন করার জন্য তাঁর ছেলেদের বলে দেওয়া হয়েছে। পরে একটি গাড়ির ব্যবস্থা করে রাতেই তাঁদের সবাইকে বকশীগঞ্জে পাঠানো হয়। বেগম খাতুন নান্দাইলের মুশুলি ইউনিয়নের ভারুয়া বিলের মাঝখানে ঝোপের আড়ালে কীভাবে এলেন, তা প্রযুক্তির সহায়তায় তদন্ত করে দেখা হচ্ছে। তবে বৃদ্ধা গতকালও এ বিষয়ে মুখ খোলেননি।

৯৯৯ নম্বরে কল পেয়ে ঝোপের আড়ালে পড়ে থাকা বৃদ্ধাকে উদ্ধার করল পুলিশ

স্থানীয় লোকজন বলেন, ফারুক নামের এলাকার এক তরুণ হাঁসের ঝাঁক নিয়ে ভারুয়া বিলে নেমেছিলেন। কয়েকটি হাঁস ঝোপের কাছে চলে গেলে সেখানে গিয়ে ওই বৃদ্ধাকে দেখতে পান তিনি। সেখান থেকে ঘটনাটি মুঠোফোনে রুবেল নামের পরিচিত এক ব্যক্তিকে জানান। পরে রুবেল জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯–এ কল করেন।

নান্দাইল মডেল থানার উপপরিদর্শক (এসআই) মো. রুবেল মিয়া বলেন, ৯৯৯ থেকে কল পেয়ে তিনি দুজন উদ্ধারকারী নিয়ে ঘটনাস্থলে যান। জায়গাটি ভারুয়া বিল নামে পরিচিত। চারপাশে পানি ও কচুরিপানা। মাঝখানে এক খণ্ড উঁচু জমিতে ঝোপঝাড়। গিয়ে ওই ঝোপঝাড়ের আড়ালে বৃদ্ধাকে শুয়ে থাকতে দেখেন। বৃদ্ধাকে উদ্ধার ও পরিবারের কাছে বৃদ্ধাকে হস্তান্তরে পুরো ঘটনা থানায় জিডি আকারে নথিভুক্ত করে রাখা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.