‘জীবনে কখনো কোনো পরিকল্পনা আমি করিনি’

0
125
ভূমি পেড়নেকর, ইনস্টাগ্রাম

২০১৫ সালে মুক্তি পেয়েছিল ‘দম লগা কে হ্যাঁইসা’। ক্যারিয়ারের প্রথম ছবি দিয়েই সবাইকে চমকে দিয়েছিলেন ভূমি পেড়নেকর। এক স্থূলকায় সাধারণ গৃহবধূর চরিত্রে অভিনয় করে রীতিমতো দৃষ্টান্ত স্থাপন করেছিলেন ভূমি। এরপর নানান ব্যতিক্রমী চরিত্রে নিজেকে মেলে ধরেছেন তিনি। এই অভিনেত্রী বলেন যে ক্যারিয়ারের শুরু থেকে তিনি শুধু চরিত্রকে প্রাধান্য দিয়ে এসেছেন। আউটলুক পত্রিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে সম্প্রতি এসব কিছু নিয়ে নানান কথা বলেছেন এই বলিউড অভিনেত্রী।

ভূমি বলেছেন, ‘জীবনে কখনো কোনো পরিকল্পনা আমি করিনি। আমি সত্যিই ভাগ্যবতী যে ভালো ভালো কাজ আমার কাছে এমনিতেই এসেছে। আর সেসব সুযোগ লুফে নিতে আমি দেরি করিনি।’

একটু অভিমানের সুরে বলেছেন, ‘দুঃখের বিষয়, দর্শক শুধু দেখেন কতকগুলো দৃশ্যে আমি আছি।

ভূমি পেড়নেকর, ইনস্টাগ্রাম

তাঁরা দেখেন না যে চরিত্রের সঙ্গে কতটা সুবিচার আমি করেছি। আমি শুধু সেই সব ছবিতেই কাজ করব, যেসব ছবিতে আমি কাজ করতে চাইব। তবে সব ধরনের ছবিতে আমি নিজেকে অন্বেষণ করতে চাই। আমি প্যান ইন্ডিয়া স্তরে, আর বিশ্ব সিনেমায় কাজ করতে চাই। আমি জানি না এর শেষ কোথায়।’

ভূমিকে শেষ পর্দায় দেখা গেছে সুধীর মিশ্রা পরিচালিত ছবি আফওয়াতে। এই ছবিতে তাঁর সঙ্গে ছিলেন নওয়াজুদ্দিন সিদ্দিকী। ‘আফওয়া’য় তিনি এক রাজনৈতিক নেতার উচ্চাকাঙ্ক্ষী মেয়ের চরিত্রে অভিনয় করেছেন। ছবিতে তাঁর অভিনীত চরিত্রের নাম নিবেদিতা সিং। ভূমি জানান, এই চরিত্র তাঁর বাস্তব জীবনের অনেক কাছের।

‘আফওয়া’ প্রসঙ্গে তিনি বলেন, ‘বার্তা আছে, এ ধরনের থ্রিলারধর্মী ছবিতে আমি অভিনয় করতে চেয়েছি। ছবির এই চরিত্রও আমাকে দারুণভাবে আগ্রহী করেছিল। আগে কখনো এ রকম উদ্যত, উচ্চাকাঙ্ক্ষী, উচ্চাভিলাষী, শক্তিশালী মেয়ের চরিত্রে অভিনয় করিনি। মেয়েটির মতাদর্শের সঙ্গে কোথাও আমি নিজের মিল খুঁজে পেয়েছি। আমার সঙ্গে মেলে এ রকম চরিত্রেও আমি নিজেকে দেখতে চাই।’ ভূমি বলেন, ‘আফওয়া’ ছবিতে নওয়াজুদ্দিন সিদ্দিকীর মতো অভিনেতার সান্নিধ্য তাঁকে অভিনেত্রী হিসেবে আরও সমৃদ্ধ করেছে।

ভূমি পেড়নেকর
ভূমি পেড়নেকর, ইনস্টাগ্রাম

ভূমিকে আগামী দিনে ভক্ষক, ‘দ্য লেডি কিলার’সহ আরও কিছু ছবিতে দেখা যাবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.