জীবনের মোড় ঘুরে যেতে পারে এই অভিনেত্রীর

0
87
অর্চিতা স্পর্শিয়া

ফেসবুকে খুব একটা সচল নন, ইনস্টাগ্রামে ছবি আপলোড করেন মাঝেমধ্যে। অভিনয়েও খুব একটা নেই। বন্ধুদের আড্ডায় খুব একটা দেখা যায় না তাঁকে। তাহলে কী করছেন এ তারকা অভিনেত্রী ও মডেল? এমন আরও একাধিক প্রশ্ন নিয়ে তাঁর ব্যালকনিতে যাওয়া। দেখা গেল বাসায় বেশ ফুরফুরে মেজাজেই আছেন। খাচ্ছেন-দাচ্ছেন আর নকশা এঁকে এঁকে নতুন কাজের পরিকল্পনা করছেন। বলছি, অর্চিতা স্পর্শিয়ার কথা। আড্ডার শুরুটাই তিনি নিজের একটি সুখব জানিয়ে সূচনা করলেন। জানালেন, এবার সরকারি অনুদানের সিনেমা ‘দাওয়াল’-এর ক্রিয়েটিভ টিমে কাজ করেছেন। সেটি নিয়েই কি সব ছক করছিলেন।

এদিকে জুনে আসছে তাঁর অভিনীত নতুন সিনেমা ‘ফিরে দেখা’। এটিও সরকারি অনুদানের। মুক্তিযুদ্ধের গল্প। সেই সময়ের ঘটনাপ্রবাহ এখনও অনেককে প্রভাবিত করেছে। সিনেমাটিতে অতীত ও বর্তমানের গল্পকে তুলে আনা হয়েছে। এই সিনেমায় নীরবের সঙ্গে প্রথমবার জুটি হয়েছেন তিনি। এটি পরিচালনা করেছেন বরেণ্য অভিনেত্রী রোজিনা।

কথায় কথায় স্পর্শিয়া জানালেন, গরম কমলে নতুন সিনেমার কাজ শুরু করবেন তিনি। এই যে এত কাজের খবর। কই পর্দায় তো তাঁকে খুব একটা চোখে পড়ে না। এসব কাজ তাহলে কোথায় প্রকাশ পায়– প্রশ্ন শুনে হেসে উঠলেন অভিনেত্রী। অবশ্য সে হাসির আড়ালে ছিল উত্তর খোঁজার প্রস্তুতিও। পরক্ষণেই কপাল কুঁচকে স্পর্শিয়া বললেন, তাহলে হয়তো আমার কাজ আপনার চোখে পড়েনি। গত ঈদে ওয়েব সিনেমা ‘এখানে নোঙর’ ও ওয়েব সিরিজ ‘ওপেন কিচেন’ মুক্তি পায়। একটা ফিকশন ঘরানার, আরেকটা থ্রিলার গল্প। দুটোই বাণিজ্যিক কাজ, ভালো সাড়াও পেয়েছি। অথচ আপনার চোখে পড়েনি। না পড়লে আমি কী করব? মূল কথা, গেল বছর এবং এ বছরটায় স্পর্শিয়া ওটিটিতে আটকে ছিলেন। কিন্তু তিনি তো সিনেমার অভিনেত্রী।

সম্প্রতি ‘কাঁঠবিড়ালী’, ‘আবার বসন্ত’ সিনেমায় অভিনয় দিয়ে দর্শকের মনোযোগ কেড়েছেন তিনি। ওটিটির খবর জানার আগে সিনেমার খবর জানতেই প্রশ্নগুলো করা। অথচ তিনি জানিয়ে দিলেন ওটিটিতে ব্যস্ততার খবর। তাহলে কি সিনেমায় ব্যস্ততা নেই, ওটিটিতেই কেবল…। প্রশ্ন শেষ হয় না। তার আগেই উত্তর দিতে শুরু করেন অর্চিতা। বলতে শুরু করেন, ‘আমি তো অভিনেত্রী। সবার আগে গল্পটাই তো দেখব। আমার কাজগুলো যদি আগে দেখে থাকেন তাহলে বুঝবেন কী ধরনের কাজ করি আমি। সে ধরনের কাজ ওটিটি বা সিনেমা হল যে মাধ্যমেরই হোক। আপত্তি থাকার তো কথা নয়। নেইও।’

মিডিয়ায় স্পর্শিয়ার যাত্রা শুরু ২০১১ সালে। শুরু মডেলিং ও অভিনয়– এই দুই কাজ দিয়েই দর্শক-হৃদয়ে স্থান করে নিয়েছেন তিনি। ‘রোদ’, ‘ওয়ারিশনামা’, ‘অরুণোদয়ের দেশে তরুণ দল’, ‘ইমপসিবল ৫’, ‘উজান গাঙ্গের নাইয়া’, ‘আমাদের ছোট নদী চলে বাঁকে বাঁকে’, ‘ইচ্ছেঘুড়ি’, ‘১৮+’, ‘প্রেম আসে প্রেম যায়’, ‘ঘুণপোকার ভালোবাসা’, ‘ল্যান্ডফোনের দিনগুলো’, ‘জরি’ কিংবা ‘মিনুর গল্প’ এসব নাটক-টেলিছবিতে কাজ করে নিজেকে জাত অভিনেত্রী হিসেবে চেনানোর পর সিনেমাতেও তিনি প্রশংসিত।

এই অভিনেত্রী এবার জানালেন, আগামী বছর জীবনের মোড় ঘুরে যেতে পারে তাঁর। নতুন অধ্যায় শুরু হওয়ার সম্ভাবনা তৈরি হচ্ছে। মানে করতে পারেন বিয়ে। আপাতত যদিও বিয়ে নিয়ে পরিকল্পনা নেই তাঁর। তবে মা আটঘাট বেঁধেই নেমেছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.