জাতীয় পার্টির আয় ও ব্যয় দুটোই বেড়েছে

0
92

জাতীয় সংসদের বিরোধী দল জাতীয় পার্টির (জাপা) আয় ও ব্যয় দুটোই আগের বছরের তুলনায় বেড়েছে। দলটির আয় বেড়েছে ৯ শতাংশ আর ব্যয় বেড়েছে ৫০ শতাংশ। আজ বৃহস্পতিবার নির্বাচন কমিশনে দলটি ২০২২ সালের আয়–ব্যয়ের হিসাব জমা দেয়।

হিসাব জমা দেওয়ার পর জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব রেজাউল ইসলাম ভূঁইয়া সাংবাদিকদের বলেন, ২০২২ সালে তাদের দলের আয় হয়েছে ২ কোটি ২৯ লাখ ১৪ হাজার ৯৬৮ টাকা। আর ব্যয় হয়েছে ১ কোটি ২৮ লাখ ৩৭ হাজার ৫৪২ টাকা। আয়-ব্যয়ের পরে ব্যাংকে স্থিতি আছে ১ কোটি ৭ লাখ ৭৭ হাজার ৪২৬ টাকা।

২০২১ সালে দলটির আয় ছিল ২ কোটি ৯ লাখ ৮৫ হাজার ১৫৪ টাকা ছিল। ব্যয় হয়েছিল ৮৪ লাখ ৬৮ হাজার ১৩৪ টাকা। স্থিতির পরিমাণ ১ কোটি ২৫ লাখ ১৭ হাজার ২০ টাকা। দলটির দেওয়া তথ্য অনুযায়ী তাদের আয় বেড়েছে ১৯ লাখ ২৯ হাজার ৮১৪ টাকা (৯.২ শতাংশ)। আর ব্যয় বেড়েছে ৪৩ লাখ ৬৯ হাজার ৪০৮ টাকা (৫১ শতাংশ)।

গণপ্রতিনিধিত্ব আদেশের (আরপিও) শর্ত অনুযায়ী, প্রতিবছর ৩১ জুলাইয়ের মধ্যে রাজনৈতিক দলগুলোকে আগের পঞ্জিকাবর্ষের আয়-ব্যয়ের হিসাব ইসিতে জমা দিতে হয়।

ইসি সূত্র জানায়, ক্ষমতাসীন আওয়ামী লীগ হিসাব জমা দেওয়ার জন্য অতিরিক্ত সময় চেয়ে আবেদন করেছে। বিএনপি এখনো হিসাব জমা দেয়নি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.