জমকালো পার্টির পরে কর্মী ছাঁটাই মার্কিন প্রতিষ্ঠানের

0
94
আরএসএ কনফারেন্সের জমকালো পার্টিতে বিশপ ফক্সের কর্মীরা। এই পার্টির কয়েকদিন পরেই কর্মী ১৩ শতাংশ কর্মী ছাঁটাই করা হয়।

যুক্তরাষ্ট্রভিত্তিক সাইবার নিরাপত্তা সংস্থা বিশপ ফক্স কর্মীদের নিয়ে জমকালো পার্টির আয়োজন করার কয়েক দিন পরই ১৩ শতাংশ কর্মী ছাঁটাই করেছে।

প্রযুক্তি ও স্টার্টআপ প্রতিষ্ঠানের সংবাদ পরিবেশন করা মার্কিন অনলাইন গণমাধ্যম টেকক্র্যাঞ্চের প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি বিশপ ফক্স আইটি সিকিউরিটি কনফারেন্স আরএসএ কনফারেন্সে কর্মীদের জন্য একটি জমকালো পার্টির আয়োজন করে। এর কয়েক দিন পরই প্রতিষ্ঠানটির ১৩ শতাংশ (৫০ জন) কর্মী ছাঁটাই করা হয়।

গত এপ্রিলের শেষের দিকে বিশপ ফক্সের অসংখ্য কর্মী সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে পার্টির ছবি পোস্ট করে চমৎকার সময় কাটানোর কথা জানিয়েছিলেন। তবে এর কয়েক দিন পর তাঁদের মধ্যেই কোনো কোনো কর্মী ছাঁটাইয়ের কথা প্রকাশ করেন।

বিশপ ফক্সের মুখপাত্র কেভিন কোশ এক ই–মেইল বার্তায় বলেছেন, অনেক মাস আগে থেকেই আরএসএ–তে তাঁদের প্রতিষ্ঠানের জন্য সময় ও স্থান সংরক্ষিত ছিল। প্রাথমিকভাবে উদ্দেশ্য ছিল দিনব্যাপী লাইভস্ট্রিম করা এবং বড় কমিউনিটির সঙ্গে একত্র হয়ে ভাবনা ভাগ করে নেওয়া। অংশগ্রহণকারী, দল, প্রতিষ্ঠান বন্ধু ও আরএসএর অংশগ্রহণকারীদের নিয়ে এই অনুষ্ঠান করা হয়েছিল। ২ মে কর্মী ছাঁটাই করা হয়। এর আগে তাঁদের প্রতিষ্ঠানে প্রায় ৪০০ কর্মী ছিলেন।

বিশপ ফক্সের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ভিনি লিউ এক বিবৃতিতে বলেছেন, ‘বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতি ও প্রতিষ্ঠানকে ব্যবসায়িকভাবে আরও দক্ষ করে তুলতে আমরা সক্রিয়ভাবে এই পরিবর্তনগুলো করেছি। যদিও আমাদের ব্যবসা স্থিতিশীল আছে, তারপরও আমরা বিশ্ব অর্থনীতিতে বাজারের অনিশ্চয়তা ও বিনিয়োগের প্রবণতাকে উপেক্ষা করতে পারি না।’

সিইও ভিনি লিউ কর্মী ও বিনিয়োগকারীদের আশ্বস্ত করে বলেছেন, ‘বিশপ ফক্স আর্থিকভাবে এখনো স্থিতিশীল আছে। আসন্ন ত্রৈমাসিক এবং বছরগুলোতে আরও বৃদ্ধি ও প্রযুক্তি বিনিয়োগের জন্য প্রতিষ্ঠানের ইতিবাচক দৃষ্টিভঙ্গি রয়েছে। এর ফলে আমরা গ্রাহকদের উচ্চমানের সমাধান দিতে পারব।’

প্রতিষ্ঠানটির ছাঁটাই হওয়া কর্মীরা বিষয়টিকে একদম ‘অপ্রত্যাশিত’ বলে অভিহিত করেছেন। তাঁদের মধ্যে একজন বলেছেন, ‘অভ্যন্তরীণ পুনর্গঠনের কারণে’ কর্মী ছাঁটাই করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.