জঙ্গিবাদ দমনে যে কোনো দেশের চেয়ে এগিয়ে বাংলাদেশ: আইজিপি

0
74
বৌদ্ধ বিহারে বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে বৌদ্ধ বিহার পরিদর্শন ও সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

জঙ্গিবাদ ও সন্ত্রাস মোকাবিলায় পুলিশকে শতভাগ সফল দাবি করেছেন বাহিনীর মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন। তিনি বলেন, জঙ্গিবাদ দমনে বাংলাদেশ সফলতা অর্জন করেছে। এদিক থেকে আমরা অন্য যে কোনো দেশের চেয়ে ভালো আছি।

বৃহস্পতিবার সকালে রাজধানীর মেরুল বাড্ডার আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে বৌদ্ধ বিহার পরিদর্শন ও সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

আইজিপি বলেন, জঙ্গিবাদ ও সন্ত্রাস মোকাবিলায় পুলিশ পুরোপুরি সফল। ভয় পাওয়ার কিছু নেই। আমরা অনেক দেশের চেয়ে ভালো আছি।

তিনি বলেন, জঙ্গিবাদ দমনে এ দেশের মানুষও আমাদের সঙ্গে কাজ করেছে। দেশের মানুষ সাম্প্রদায়িক সম্প্রতিতে বিশ্বাস করে, যে কারণে যে কোনো তথ্য সাধারণ মানুষের কাছ থেকে পেয়েছি। জঙ্গিবাদ দমনে আইনশৃঙ্খলা বাহিনী ও জনগণ এক সঙ্গে কাজ করেছি। ফলে আমরা সারাদেশে সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ মোকাবিলায় সাফল্য পেয়েছি।

সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় আইনশৃঙ্খলা বাহিনী নির্বিঘ্নে কাজ করে যাচ্ছে জানিয়ে তিনি বলেন,আপনাদের উৎসব পালনে আমরা পাশে আছি। কোনো ধরনের সমস্যা হলে ৯৯৯-এ কল করে জানাতে পারেন। নিরাপত্তাসহ যে কোনো ধরনের সহায়তার জন্য পুলিশ আপনাদের পাশে থাকবে।

রোহিঙ্গা ও মাদককারবারি নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনী বারবার ব্যর্থ হওয়ার কারণ জানতে চাইলে আইজিপি বলেন, যখনই যে ঘটনা ঘটছে, প্রতিটি ঘটনায় যথাযথ ব্যবস্থা নিচ্ছি। প্রতিটি ঘটনায় সাফল্য রয়েছে। আপনারা দেখেছেন সাম্প্রতিক মাসগুলোতে অপরাধ কমে আসছে। এরা একটু বেড়েছিল। আবার নিয়ন্ত্রণে চলে আসবে। আইনগত যে ব্যবস্থা সেটি নেওয়া হবে। কাউকে ছাড় দেওয়া হবে না।

ভাটারা থানাধীন এলাকায় একটি আবাসিক বাসায় এক তরুণীকে নির্যাতনের ঘটনায় মামলা না নেওয়ার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে আইজিপি বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। এই ঘটনায় তদন্ত চলছে। তদন্তে যাদের নাম আসবে, সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এ ঘটনায় অর্থ লেনদেনের অভিযোগের বিষয়ে জানতে চাইলে পুলিশপ্রধান বলেন, অর্থ লেনদেনের বিষয়টি আমাদের কাছে প্রমাণিত হয়নি। যদি এই ধরনের তথ্য প্রমাণ পাওয়া যায়, তাহলে যার নাম আসবে তার বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.