চার মাস পর জানা গেল সেই অভিনেত্রীর মৃত্যুর কারণ

0
130
শার্লবি ডিন, ইনস্টাগ্রাম

কান উৎসবে শার্লবি ডিন

কান উৎসবে শার্লবি ডিন
ইনস্টাগ্রাম

শার্লবি ডিনের মৃত্যুর পর সংবাদমাধ্যমকে জানানো হয়, হঠাৎই গুরুতর অসুস্থ হয়ে মারা গেছেন তিনি। কিন্তু কী ধরনের অসুস্থতা তা প্রকাশ করা হয়নি। প্রায় চার মাস পর নানা ধরনের পরীক্ষা-নিরীক্ষা শেষে জানা গেল তাঁর মৃত্যুর প্রকৃত কারণ। মার্কিন সংবাদমাধ্যম ইউএস টুডে জানিয়েছে, ব্যাকটেরিয়ার সংক্রমণের কারণেই মৃত্যু হয়েছে শার্লবির।

ট্রায়াঙ্গেল অব স্যাডনেস’-এ শার্লবি ডিন

ট্রায়াঙ্গেল অব স্যাডনেস’-এ শার্লবি ডিন
ছবি : আইএমডিবি থেকে নেওয়া

ইউএস টুডেকে নিউইয়র্ক সিটি অফিসের প্রধান মেডিকেল পরীক্ষক জানিয়েছেন, ক্যাপনোসাইটোফেজা নামের ব্যাকটেরিয়ার সংক্রমণেই মৃত্যু হয়েছে ওই মডেল-অভিনেত্রীর।

ট্রায়াঙ্গেল অব স্যাডনেস’-এ শার্লবি ডিন

ট্রায়াঙ্গেল অব স্যাডনেস’-এ শার্লবি ডিন
ছবি : আইএমডিবি থেকে নেওয়া

ওই কর্মকর্তা আরও জানান, পোষা কুকুর বা বিড়ালের মাধ্যমেই ওই ব্যাকটেরিয়া মানুষের শরীরে প্রবেশ করে। সাধারণ কুকুর বা বিড়ালের কামড় বা কাছাকাছি অবস্থানের কারণে মানুষের শরীরে ব্যাকটেরিয়াটি প্রবেশ করে।

শার্লবি ডিন ২০০৮ সালে ভয়াবহ এক সড়ক দুর্ঘটনার মুখোমুখি হয়েছিলেন। সেই দুর্ঘটনায় তাঁর শরীরের কয়েকটি অঙ্গ ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়। অস্ত্রোপচারের মাধ্যমে তাঁর প্লীহা অপসারণ করা হয়। ফলে তাঁর রোগপ্রতিরোধ ক্ষমতাও দুর্বল হয়ে পড়ে, শরীর হয়ে পড়ে সংক্রমণপ্রবণ। মনে করা হচ্ছে, এ কারণে সহজেই ব্যাকটেরিয়ার সংক্রমণ হয় শার্লবির।

শার্লবি ডিন

শার্লবি ডিন
ইনস্টাগ্রাম

১৯৯০ সালের ৫ ফেব্রুয়ারি দক্ষিণ আফ্রিকার কেপ টাউনের জন্ম হয় শার্লবি ডিনের। এরপর বেশ কয়েকটি সিনেমা ও সিরিজের কল্যাণে পরিচিতি পান। সমালোচকেরা স্বর্ণপাম জয়ের পর ভবিষ্যদ্বাণী করেছিলেন, ‘ট্রায়াঙ্গেল অব স্যাডনেস’-এর প্রধান চরিত্রে অভিনয় শার্লবির ক্যারিয়ার অন্য উচ্চতায় নিয়ে যাবে।

অভিনেত্রী নিজে স্বর্ণপাম জয়ের পর দেওয়া এক সাক্ষাৎকারে বলেছিলেন, তাঁর এখনো বিশ্বাস হচ্ছে না তাঁর সিনেমা এত বড় পুরস্কার জিতেছে। এ-ও বলেছিলেন, স্বর্ণপাম জয় তাঁর অভিনয়ের ক্ষুধা আরও বাড়িয়ে দিয়েছে। ইচ্ছা প্রকাশ করেছিলেন, আরও বৈচিত্র্যময় চরিত্রে অভিনয়ের। কিন্তু সে স্বপ্ন সত্যি হওয়ার আগেই চলে গেছেন তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.