চার দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা

0
118
কর্মবিরতির পাশাপাশি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবন ঘেরাও করেছেন আন্দোলনরত কর্মকর্তারা। আজ রোববার সকালে

সিন্ডিকেট সভায় অনুমোদিত কর্মকর্তা নিয়োগ, পদোন্নতি নীতিমালা বাতিলসহ চার দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতি। কর্মবিরতির পাশাপাশি কর্মকর্তারা বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবন ঘেরাও করেছেন। আজ রোববার সকাল আটটায় এ কর্মসূচি শুরু করেছেন তাঁরা।

কর্মকর্তাদের দাবিগুলো হলো গত ৯ মার্চ অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় অনুমোদিত কর্মকর্তা নিয়োগ ও পদোন্নতি নীতিমালা বাতিল করে ২০১৯ সালের নীতিমালা অনুযায়ী পদোন্নতি বাস্তবায়ন করা; কর্মকর্তা নিয়োগ ও পদোন্নতির বর্তমান রিভিউ কমিটি পুনর্গঠন করে কর্মকর্তা সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদককে অন্তর্ভুক্ত করা; ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন-২) এ বি এম কামরুজ্জামানকে ৩০ মার্চের মধ্যে রেজিস্ট্রারের কার্যালয় থেকে অন্যত্র বদলি করা; যেসব অফিসে ভারপ্রাপ্ত কর্মকর্তা আছেন, তাঁদের স্থায়ী করা এবং সব অফিসে অফিসপ্রধান হিসেবে কর্মকর্তাদের পদায়ন করা।

এর আগে গত ২৮ মার্চ উপাচার্য নুরুল আলমের কাছে এসব দাবিসংবলিত একটি চিঠি দেন কর্মকর্তারা। কর্মকর্তা সমিতির সভাপতি মোহাম্মদ আজিম উদ্দিন বলেন, ওই চিঠিতে বলা হয়েছিল, ৩০ মার্চের মধ্যে দাবিগুলো আদায় না হলে ২ এপ্রিল তাঁরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে যাবেন। এরই পরিপ্রেক্ষিতে আজ থেকে আন্দোলন শুরু হয়েছে।

জানতে চাইলে উপাচার্য নুরুল আলম মুঠোফোনে বলেন, ‘তাঁদের চার দফা দাবিসংবলিত একটি চিঠি আমি পেয়েছি। তাঁদের দেওয়া চারটি দাবি সম্পর্কে আমি বলেছি, পরবর্তী সিন্ডিকেটে দাবিগুলো তুলে এ বিষয়ে সিদ্ধান্ত নেব। আর ডেপুটি রেজিস্ট্রার কামরুজ্জামানকে অপসারণের যে দাবি, ওই বিষয়ে সিদ্ধান্ত নিতে তাঁদের কাছে আমি একটু সময় চেয়েছিলাম। তারপরও তাঁরা অবরোধ করে আন্দোলন করছেন।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.