গুরবাজ-ইব্রাহিমের রেকর্ড জুটিতে উড়ছে আফগানিস্তান

0
123
আফগান ওপেনার গুরবাজের সেঞ্চুরি উদযাপন। ছবি- মো. রাশেদ (চট্টগ্রাম থেকে)

বাংলাদেশের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে আগ্রাসী খেলছে সফরকারী আফগানিস্তান। পেসার মুস্তাফিজ-এবাদত, স্পিনার সাকিব-মিরাজ পাত্তা পাচ্ছেন না তাদের কাছে। গুরবাজ সেঞ্চুরি করে ও ইব্রাহীম জাদরান ফিফটি করে দলকে বিশাল রানের পথে তুলে নিয়েছেন।

দ্বিতীয় ওয়ানডে ম্যাচে আফগানিস্তান ৩৪ ওভারে বিনা উইকেটে ২২৩ রানে ব্যাট করছে। গুরবাজ ১১৬ বলে দশটি চার ও সাতটি ছক্কার শটে ১২৩ রান করেছেন। ইব্রাহীম ৬৯ রানে অপরাজিত আছেন।

তাদের ব্যাটে ওয়ানডে ফরম্যাটে দেশের পক্ষে সর্বোচ্চ রানের ‍জুটি পেয়েছে আফগানিস্তান। এর আগে ২১৮ ছিল ওয়ানডেতে আফগানদের সর্বোচ্চ জুটি। ওপেনিংয়ে সর্বোচ্চ জুটি ছিল ১৩৫।

শনিবার প্রথম পাওয়ার প্লেতে গুরবাজ-জাদরান যোগ করেন ৬৭ রান। ৫১ বলে দুজনের ফিফটির জুটি পূর্ণ হয়। ৪৮ বলে অর্ধশতক পূরণ করেন গুরবাজ। দুই ওপেনারের শতরানের জুটি আসে ৮৯ বলে।

বাংলাদেশ একাদশ: লিটন দাস (অধিনায়ক), মোহাম্মদ নাঈম, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান ও এবাদত হোসেন।

আফগানিস্তান একাদশ: রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি, নাজিবুল্লা জাদরান, মোহাম্মদ নবি, রশিদ খান, মুজিব উর রহমান, ফজলহক ফারুকি, আজমতউল্লাহ ওমরজাই ও সেলিম সাফি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.