গাজা উপত্যকায় ইসরায়েলের বিমান হামলা, জেনিন থেকে সেনা প্রত্যাহার শুরু

0
106
গাজা উপত্যকায় বিমান হামলা চালানোর কথা জানিয়েছে ইসরায়েল

ফিলিস্তিনের গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। উপত্যকা থেকে রকেট ছোড়ার প্রতিক্রিয়ায় ইসরায়েল আজ বুধবার এই বিমান হামলা চালায়।

দখলকৃত পশ্চিম তীরের জেনিন থেকে ইসরায়েল সেনা প্রত্যাহার শুরু করেছে। এর আগে এলাকাটিতে দুই দিন বড় ধরনের সামরিক অভিযান চালায় ইসরায়েল।

গত সোমবার দিনের শুরুতে জেনিনে অভিযান শুরু করেছিল ইসরায়েলি বাহিনী। জেনিন শরণার্থীশিবিরে অভিযানকালে ১২ ফিলিস্তিনি ও এক ইসরায়েলি সেনা নিহত হয়েছেন। ইসরায়েলি অভিযানের মুখে হাজারো ফিলিস্তিনি জেনিন শরণার্থীশিবির ছেড়েছেন।

আজ ভোরে ইসরায়েলি সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়, গাজা উপত্যকা থেকে ইসরায়েলের ভূখণ্ড লক্ষ্য করে রকেট ছোড়া হয়। তারা এমন পাঁচটি রকেট আকাশেই ভূপাতিত করেছে। এ ঘটনার পর গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল।

ফিলিস্তিনি নিরাপত্তা সূত্র জানিয়েছে, গাজা উপত্যকার উত্তরাঞ্চলে হামাসের একটি সামরিক স্থাপনায় ইসরায়েল বিমান হামলা চালিয়েছে। তবে এ হামলায় কেউ হতাহত হননি।

ইসরায়েলি ও ফিলিস্তিনিদের মধ্যে সহিংসতা বাড়ছে। বিশেষ করে উগ্র ডানপন্থীদের নিয়ে গঠিত বেনিয়ামিন নেতানিয়াহুর সরকার দায়িত্ব নেওয়ার পর এই সহিংসতা আরও তীব্রতর হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.