হামাস-ইসরায়েল সংঘাত টরেন্টোতে পাল্টাপাল্টি সমাবেশ

0
92

ফিলিস্তিনি- ইসরায়েল পরিস্থিতি নিয়ে কানাডার টরন্টোয় স্থানীয় সময় আজ সোমবার পাল্টাপাল্টি সমাবেশকে ঘিরে উত্তেজনা দেখা দিলেও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। পুলিশ শহরে নিরাপত্তা এবং টহল জোরদার করেছে।

টরন্টোর ডাউন টাউনের প্রাণকেন্দ্রে নাথান ফিলিপ স্কয়ারে প্যালেস্টানিয়ান ইয়ুথ মুভমেন্ট গাজায় ইসরায়েলি আক্রমণের প্রতিবাদে সমাবেশ করে। যদিও টরোন্টোর সিটি মেয়র অলিভিয়া চৌ-এর কোনো অনুমতি ছিল না।

প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, প্রিমিয়ার ডাগ ফোর্ড, সিটি মেয়র অলিভিয়া চৌ- এ সমাবেশকে ‘সন্ত্রাসকে’ গৌরবান্বিত করার চেষ্টা বলে অভিহিত করে সমালোচনা করেন।

অন্যদিকে টরোন্টোর নর্থ ইয়র্কে মেল লাস্টম্যান স্কয়ারে ইসরায়েল সমর্থকরা সমাবেশ করে। দুটি সমাবেশ শান্তিপূর্ণভাবে শেষ হয়।

কানাডার জুয়েস অধ্যুষিত এলাকায় পুলিশ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে। শহরের বিভিন্ন স্থানে পুলিশের টহল বাড়ানো হয়েছে।

অন্টারিওর প্রিমিয়ার ডগফোড বলেন, ‘কোনো ধরনের সন্ত্রাসী কার্যক্রম বা অপ্রীতিকর ঘটনা গহণযোগ্য নয়। নিরপরাধ মানুষকে হত্যার আমরা তীব্র নিন্দা জানাই।’

উল্লেখ্য কানাডার অন্টারিও প্রদেশের প্রিমিয়ার ডগফোর্ট সিটি মেয়র অলিভিয়া চৌ ও প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ইসরাইলি সমাবেশের পক্ষে অবস্থান নেন এবং তাঁরা প্যালেস্টাইনের সমাবেশের বিপক্ষে বক্তব্য দেন। তাঁরা সেটিকে হামাস সমর্থকদের সমাবেশ বলে অভিহিত করেন এবং বলেন এটা সন্ত্রাসী কার্যকলাপ ও আমরা তা কোনোভাবেই মেনে নিতে পারি না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.