এবার ডেকেছে ছাত্রলীগ, পুরো পথে নিরাপত্তা চান ফুলপরী

0
136
ইসলামী বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি।

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের হাতে নির্যাতনের শিকার ছাত্রী ফুলপরী খাতুনকে ক্যাম্পাসে ডেকেছে ছাত্রলীগের তদন্ত কমিটি। গতকাল শনিবার শাখা ছাত্রলীগের সহসভাপতি ও তদন্ত কমিটির আহ্বায়ক মুন্সী কামরুল হাসান অনিক বিষয়টি নিশ্চিত করেন।

বাড়ি থেকে ক্যাম্পাস পর্যন্ত পুরো পথে নিরাপত্তা নিশ্চিত করলে ফুলপরী ক্যাম্পাসে আসবেন বলে জানিয়েছেন। তবে তাঁকে আগের মতো গেট থেকে নিরাপত্তা দেওয়ার আশ্বাস দিয়েছেন প্রক্টর অধ্যাপক শাহাদাৎ হোসেন আজাদ।

ইবি শাখা ছাত্রলীগের সহসভাপতি সানজিদা চৌধুরী অন্তরা ও তাঁর সহযোগীদের বিরুদ্ধে ১৪ ফেব্রুয়ারি ক্যাম্পাসে এসে প্রশাসনের কাছে নির্যাতনের লিখিত অভিযোগ দেন ফুলপরী। নির্যাতনের ঘটনা দেশব্যাপী সমালোচনার জন্ম দিলে ১৫ ফেব্রুয়ারি চার সদস্যের তদন্ত কমিটি গঠন করে ছাত্রলীগ। কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়। এ ছাড়া হল, বিশ্ববিদ্যালয় ও উচ্চ আদালতের নির্দেশে পৃথক তিনটি তদন্ত কমিটি গঠিত হয়।

তিন তদন্ত কমিটির ডাকে গত ১৮, ২০ ও ২২ ফেব্রুয়ারি ক্যাম্পাসে এসে বক্তব্য দেন ফুলপরী। তিনি ক্যাম্পাসে পৌঁছলে গেট থেকে নিরাপত্তার ব্যবস্থা করেন প্রক্টরিয়াল টিম। এবার ছাত্রলীগের তদন্ত কমিটি আজ তাঁকে তদন্তের স্বার্থে ক্যাম্পাসে আসতে বলেছে।

ছাত্রলীগ নেতা কামরুল হাসান অনিক বলেন, তদন্ত কার্যক্রমের শেষ দিন আজ। আমরা অভিযুক্তসহ কয়েকজনের বক্তব্য নিয়েছি। অভিযোগকারীর বক্তব্য নেওয়ার জন্য ডাকা হয়েছে। তাঁর নিরাপত্তার বিষয়ে প্রক্টর স্যারের সঙ্গে কথা হয়েছে। তিনি ফুলপরীর সঙ্গে কথা বলবেন। তাঁর বক্তব্য নিয়ে তদন্ত প্রতিবেদন কেন্দ্রে জমা দেওয়া হবে।

এ বিষয়ে ফুলপরী বলেন, আমাকে বাড়ি থেকে ক্যাম্পাস পর্যন্ত নিরাপত্তা দিতে পারলে যাব। কারণ, রাস্তায় বিপদ হতে পারে। তাদের যদি প্রয়োজন হয়, আমার বাড়ি এসে বক্তব্য নিতে পারে। প্রক্টর অধ্যাপক শাহাদাৎ হোসেন আজাদ বলেন, আমরা নিরাপত্তার ব্যবস্থা নেব। কিন্তু ফুলপরীর পক্ষ থেকে কিছু বলা হয়নি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.