খালেদা জিয়াসহ ১৩ জনের বিরুদ্ধে চার্জ গঠনের শুনানি শুরু

0
102
খালেদা জিয়া

গ্যাটকো দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ১৩ জনের বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠনের ওপর শুনানি শুরু হয়েছে।

আজ রোববার ঢাকার তিন নম্বর বিশেষ জজ আদালতের বিচারক আলী হোসাইনের আদালতে চার্জ গঠনের ওপর শুনানির দিন ধার্য ছিল। কিন্তু খালেদা জিয়ার পক্ষে চার্জ শুনানির জন্য প্রস্তুতি নেই জানিয়ে সময় চেয়ে আবেদন করেন তার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার। এদিনও তিনি খালেদা জিয়ার পক্ষে হাজিরা দেন। অপর ৫ আসামির পক্ষেও সময় আবেদন করা হয়।

আদালত সময় চেয়ে করা আবেদন নামঞ্জুর করে চার্জ শুনানি শুরু করতে বলেন। পরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর পক্ষে চার্জ শুনানি শুরু করেন তার আইনজীবী। এর মধ্য দিয়ে প্রায় ১৫ বছর পর অভিযোগ গঠনের ওপর শুনানি শুরু হলো।

খালেদা জিয়ার আইনজীবী হান্নান ভুঁইয়া এসব তথ্য জানান। বর্তমানে জামিনে থাকা খন্দকার মোশাররফ হোসেনসহ আরও ১১ আসামি এদিন আদালতে উপস্থিত ছিলেন।

পরবর্তীতে তারা আবারও শুনানি পেছানোর আবেদন করেন। এ পর্যায়ে সময় আবেদন মঞ্জুর করে আগামী ৬ জুন চার্জ শুনানির পরবর্তী তারিখ ধার্য করেন আদালত।

রাষ্ট্রের ১৪ কোটি ৫৬ লাখ ৩৭ হাজার ৬১৬ টাকার আর্থিক ক্ষতির অভিযোগে ২০০৭ সালের ২ সেপ্টেম্বর রাজধানীর তেজগাঁও থানায় খালেদা জিয়াসহ ১৩ জনের বিরুদ্ধে দুদকের উপ-পরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী বাদী হয়ে গ্যাটকো দুর্নীতি মামলাটি দায়ের করেন।

২০০৮ সালের ১৩ মে তদন্ত শেষে দুদকের উপ-পরিচালক জহিরুল হুদা খালেদা জিয়াসহ ২৪ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। বর্তমানে এই মামলায় আসামি ১৩ জন। আরাফাত রহমান কোকোসহ মামলার ১১ আসামি বিভিন্ন সময়ে মারা গেছেন বলে আদালত সূত্রে জানা গেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.