খালেদা জিয়ার দুই মামলার অভিযোগ গঠনের শুনানি পেছাল

0
101
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মানহানির দুই মামলায় অভিযোগ (চার্জ) গঠনের ওপর শুনানি ফের পিছিয়ে নতুন দিন ধার্য করেছেন আদালত।

এর মধ্যে ‘ভুয়া’ জন্মদিন পালনের মামলায় আগামী ১২ জুলাই এবং মুক্তিযুদ্ধকে ‘কলঙ্কিত’ করার অভিযোগে মানহানির মামলায় ২০ জুলাই ধার্য করা হয়েছে। ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আসাদুজ্জামান নুর রোববার পৃথক এ দিন ঠিক করেন।

মিথ্যা তথ্য দিয়ে ভুয়া জন্মদিন পালন এবং যুদ্ধাপরাধীদের মদদ দেওয়ার অভিযোগের মামলায় এদিন খালেদা জিয়াকে আদালতে হাজির করার দিন ছিল। কিন্তু অসুস্থ খালেদা জিয়া চিকিৎসাধীন থাকায় তাঁর পক্ষে সময় প্রার্থনা করেন আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার। এরপর সময় মঞ্জুর করে পৃথক এ দিন ধার্য করেন আদালত।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম ২০১৬ সালের ৩০ আগস্ট ভুয়া জন্মদিন পালনের অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা করেন।

এছাড়া, চিহ্নিত স্বাধীনতা বিরোধীদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়ে দেশের মানচিত্র এবং জাতীয় পতাকার মানহানি ঘটানোর অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে আদালতে আরেকটি মানহানির মামলা করা হয়। ২০১৬ সালের ৩ নভেম্বর জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী এ মামলা করেন। আদালত ঘটনার তদন্ত করে ব্যবস্থা নিতে তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন। পরের বছরের ২৫ ফেব্রুয়ারি তেজগাঁও থানার পুলিশ পরিদর্শক অভিযোগের সত্যতা পাওয়া গেছে মর্মে আদালতে প্রতিবেদন দাখিল করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.