কলকাতায় ভারত–পাকিস্তান সেমিফাইনালের আশায় সৌরভ

0
113
পয়েন্ট তালিকার দুইয়ে ভারত ও তিনে পাকিস্তান থাকলে কলকাতার ইডেন গার্ডেনে সেমিফাইনালে মুখোমুখি হবে।

সেমিফাইনালে ওঠার ত্রিমুখী লড়াই চলছে পাকিস্তান, নিউজিল্যান্ড ও আফগানিস্তানের মধ্যে। সব সমীকরণ মিলিয়ে পাকিস্তান যদি সেমিফাইনালে উঠতে পারে, তাহলে তাদের পয়েন্ট তালিকায় চতুর্থ স্থানে থাকার সম্ভাবনাই বেশি। অন্যদিকে ভারত প্রথম পর্বের সেরা হয়ে সেমিফাইনালে উঠবে কি না, সেটা এখনো নিশ্চিত নয়।

বেঙ্গালুরুতে গতকাল নিউজিল্যান্ডকে হারিয়ে পাকিস্তান সেমিফাইনালের আশা জাগিয়ে তোলার পর ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী একটা ব্যক্তিগত আশার কথা জানিয়েছেন। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সাবেক প্রধান চাইছেন তাঁর জন্মের শহর কলকাতায় ১৬ নভেম্বর দ্বিতীয় সেমিফাইনালটা হোক ভারত-পাকিস্তানের মধ্যে।

ভারতের একটি টেলিভিশন চ্যানেলকে সৌরভ বলেছেন, ‘আমি চাই পাকিস্তান এখানে (কলকাতা) সেমিফাইনালের জন্য উঠে আসুক। কারণ, ভারত-পাকিস্তানের সেমিফাইনালের চেয়ে বড় আর কিছু হতে পারে না।’

সৌরভের চাওয়া তাঁর জন্মশহর কলকাতায় সেমিফাইনাল খেলুক ভারত–পাকিস্তান।

১৫ নভেম্বর প্রথম সেমিফাইনাল হবে মুম্বাইয়ে। সেখানে মুখোমুখি হবে পয়েন্ট তালিকার শীর্ষ ও চারে থাকা দল। আর কলকাতায় দ্বিতীয় সেমিফাইনালে খেলবে দ্বিতীয় ও তৃতীয় হওয়া দুই দল। সেদিক বিবেচনায় সৌরভের আশা পূরণ হতে ভারতকে দ্বিতীয় স্থানে থেকে প্রথম পর্ব শেষ করতে হবে। তৃতীয় হতে হবে পাকিস্তানকে।

আজ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারত জিতলে তাদের শীর্ষে থেকে প্রথম পর্ব শেষ করা নিশ্চিত। অন্যদিকে অস্ট্রেলিয়া যদি তাদের পরের দুই ম্যাচের একটিও জেতে, তাহলে পাকিস্তানের তৃতীয় হওয়ার আর কোনো আশা থাকবে না।

হিসাবটা এভাবে এগোলে ভারত-পাকিস্তান সেমিফাইনাল হবে বটে, তবে সেটা হবে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। কারণ, তখন ভারত-পাকিস্তান মুখোমুখি হবে ১৫ নভেম্বর প্রথম সেমিফাইনালে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.